×

জাতীয়

প্রধানমন্ত্রীর দাম্ভিকতা বেড়েছে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৪:২০ পিএম

প্রধানমন্ত্রীর দাম্ভিকতা বেড়েছে: ফখরুল

মির্জা ফখরুল। ফাইল ছবি

বুধবার (১৫ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের ‘আমার রাজনীতির রোজনামচা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। নিত্যপণ্যের দাম বাড়ানো হয়েছে জনগণের পকেট কেটে নেয়ার জন্য। বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটার ফন্দি করা হয়েছে। রিজার্ভ খালি করে ঋণ নিচ্ছে, টাকা ছাপাচ্ছে সরকার। কোথাও জবাবদিহিতা নেই। সমাজ, সংস্কৃতি, গণতান্ত্রিক মূল্যবোধকে কেড়ে নিয়ে ক্ষমতাসীনরা দেশকে চরমভাবে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটানো হবে। এর কোনো বিকল্প নেই। শুধু জাতীয় নির্বাচনেই নয়, সুপ্রিম কোর্ট বারের ভোটেও চুরি করছে আওয়ামী লীগ। তাদের নেশা-পেশা হচ্ছে চুরি। সব খাতে চুরি করছে আওয়ামী লীগ। তারা বরাবরই গণতন্ত্র ও স্বাধীনতার চেতনা ধ্বংস করেছে। তাদের একমাত্র লক্ষ্য চুরি। আওয়ামী লীগ প্যাথলজিক্যাল চোর।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে রাতে ব্যালটে সিল মেরে বাক্স ভরা ছিল। উল্টো বিএনপিপন্থি এক হাজার আইনজীবীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। ক্ষমতায় থাকতে যা যা করার তা-ই করছে আওয়ামী লীগ।

গণতন্ত্র ও স্বাধীনতায় যারা বিশ্বাস করে না, তাদের বিরুদ্ধে বিএনপি কঠিন লড়াই করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, যখন কোনো একনায়কের দাম্ভিকতা বাড়ে, তখন পতন ত্বরান্বিত হয়। দেশের মানুষ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আওয়ামী লীগকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের বেশির ভাগ মানুষ আমিষ খেতে পারে না। শুধু মুখেই সরকারের সাফল্য। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। দেশের মানুষই আন্দোলনে সরকারের পতন ঘটাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App