×

খেলা

পাকিস্তানের নতুন বোলিং কোচ উমর গুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৮:৪০ পিএম

পাকিস্তানের নতুন বোলিং কোচ উমর গুল

উমর গুল

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক পেসার উমর গুল। সিরিজে অন্তবর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করবেন আব্দুল রেহমান।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি।

এর আগে এই সিরিজের জন্য অন্তবর্তীকালীন প্রধান কোচ হিসেবে মোহাম্মদ ইউসুফের নাম ঘোষণা করেছিলো পিসিবি। ইউসুফকে ব্যাটিং কোচের পদে ফিরিয়ে রেহমানকে অন্তবর্তীকালীন প্রধান কোচ করেছে পিসিবি। এ বিষয়ে পিসিবি জানিয়েছে, ভুল করে ইউসুফকে প্রধান কোচ ঘোষণা করা হয়েছিলো। ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন ইউসুফ।

গত বছরের ডিসেম্বরে সাকলাইন মুশতাকের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর থেকে কোচ শূন্য পাকিস্তান দল। পিসিবি চেয়ারম্যান শেঠির আগের মেয়াদের প্রধান কোচের দায়িত্ব পালন করা মিকি আর্থারকে ফিরিয়ে আনার চেষ্টা করা হয়েছিলো। কিন্তু ইংলিশ কাউন্টি ক্লাব ডার্বিশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণে পূর্ণকালীন সময়ের জন্য কোচের দায়িত্ব পালন করতে পারবেন না আর্থার। পাকিস্তান দলের সঙ্গে কি ভূমিকা হবে তার সেটি এখনও পরিস্কার করতে পারেনি পিসিবি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক বাবর আজম, ফখর জামান, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফকে। এই সিরিজে দলকে নেতৃত্বে দিবেন স্পিনার শাদাব খান।

আগামী ২৪, ২৬ ও ২৭ মার্চ সংযুক্ত আরব আমিরাতের শারজাহে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের এসব ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App