×

শিক্ষা

চাঁদাবাজির অভিযোগ: জবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৭:৩৩ পিএম

চাঁদাবাজির অভিযোগ: জবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা

আসামি জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি। ছবি: ভোরের কাগজ

চাঁদাবাজির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন- ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল বিশ্বাস।

বুধবার (১৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মামলাটি করেন মশিউর রহমান নামে এক ব্যবসায়ী।

আদালত মামলাটি গ্রহণ করে ওয়ারী থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। আগামী ১৬ এপ্রিল মামলার প্রতিবেদন দাখিল করতে আদেশ দেন আদালত। বাদীপক্ষের আইনজীবী জহির কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট আসামি ফরহাদ ব্যাপারী বাদী মশিউর রহমানের কাছ থেকে ব্যবসার কথা বলে ৪ লাখ টাকা ধার নেন। ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেয়ার আশ্বাস দেন তিনি। কিছু দিন পর বাদী আসামির কাছে টাকা চাইলে তিনি জানান, ব্যবসায় লোকসান হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন। এরপর গত বছরের ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণ নাশের হুমকি দেন ফরহাদ। এ ঘটনায় ইব্রাহিম ফরাজি বাদীকে তাদের সমস্যার সমাধান করে দেবেন বলে জানান এবং তাকে দেখা করতে বলেন।

এরপর ১৮ নভেম্বর ফরাজির কথা মতো তার ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে রুমের ভেতর নিয়ে মারধর করেন। এর মধ্যে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন ও ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। তার হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবে বলে হুমকি দেন। তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরো দুই লাখ টাকা দাবি করেন। এছাড়া, এসব বিষয়ে কাউকে কিছু জানলে মিথ্যা মামলা দিয়ে বাদীকে ক্রসফায়ারে মেরে ফেলারও হুমকি দেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App