×

সারাদেশ

আশুলিয়ায় সেপটিক ট্যাংকে নেমে ৩ শ্রমিকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৯:৩৩ পিএম

আশুলিয়ায় সেপটিক ট্যাংকে নেমে ৩ শ্রমিকের মৃত্যু

ফাইল ছবি

সাভারের আশুলিয়ায় সেপটিক ট্যাংকে নেমে তিনজন শ্রমিকের মৃত্যু হয়েছে।

খবর পেয়ে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে বুধবার রাত ১০টার দিকে সেপটিক ট্যাংকের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, বিকেল চারটার দিকে আশুলিয়ার শিমুলতলা দরগারপাড় এলাকার আল রহমান নীট ফ্যাশন বিডি লিমিটেড টিনসেড কারখানার সেপটি ট্যাংক পরিষ্কার করতে নামেন পরিচ্ছন্নতা কর্মী মিঠু ওই সেফটি ট্যাংকে নামে কিন্তু নামার পর তার কোনো সাড়াশব্দ না পাওয়ায় ওই কারখানার শ্রমিক রাকিব হোসেন ওই সেফটি ট্যাংকে নামে। এরপর তাদের দুজনের খোঁজে কারখানার আরেক শ্রমিক মোহাম্মদ আলী সেফটি ট্যাংকে নেমে নিখোঁজ হন। এভাবে চার ঘণ্টা অতিবাহিত হলে কয়েকজন শ্রমিক রাত আটটার দিকে বিষয়টি কারখানা কর্তৃপক্ষকে জানায়। এরপর কারখানা কর্তৃপক্ষ ফায়ার সার্ভিস ও আশুলিয়া থানায় জানায়। খবর পেয়ে ডিইপিজেডের ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে রাত ১০টার দিকে সেপটি ট্যাংকের ভেতর থেকে তিন পরিচ্ছন্নতা কর্মীর মরদেহ উদ্ধার করে।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, কারখানা কর্তৃপক্ষের অবহেলার কারণে তিনজন শ্রমিকের মৃত্যু হয়েছে।

ডিইপিজেডের ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে তিনজনের মরদেহ উদ্ধার করেছি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কারুজ্জামান জানান, কি কারণে তারা মারা গেছেন তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না তবে প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে গ্যাসের বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটতে পারে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর আসল কারণ জানা যাবে। এরপর বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক (ম্যানেজিং ডিরেক্টর) শামিম হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন ধরেননি তিনি। এ বিষয়ে টিনসেড কারখানার বাড়ির মালিক মোক্তার মীরও কথা বলতে অনিচ্ছুক ছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App