সোনাইপাহাড়ে ৯৯৯-এ ফোন: ৪ তরুণ উদ্ধার

আগের সংবাদ

আত্রাইয়ে অবৈধভাবে চলছে মাছ শিকার, কতৃপক্ষ নিরব

পরের সংবাদ

সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর হামলা

অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩ , ৫:১৬ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৫, ২০২৩ , ৫:১৭ অপরাহ্ণ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর লাঠিচার্জ ও মারধরের ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বুধবার (১৫ মার্চ) দুপুরে প্রধান বিচারপতির দপ্তরে ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতির নেতৃত্বে সাংবাদিকদের একটি প্রতিনিধি দল অভিযোগ জানাতে গেলে এ আশ্বাস দেন প্রধান বিচারপতি। এসময় তিনি সাংবাদিকদের ওপর হামলার ঘটনার একটি লিখিত অভিযোগ দিতে বলেন।

এসময় প্রধান বিচারপতির সঙ্গে সাংবাদিকদের সাক্ষাতের সময় আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।

দুপুর সোয়া ১২টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর লাঠিচার্জ ও মারধর করে পুলিশ। এসময় লাঠিচার্জে আহত হন এটিএন নিউজের প্রতিবেদক জাবেদ আক্তার, আজকের পত্রিকার প্রতিবেদক এসএম নূর মোহাম্মদ, জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ফজলুল হক মৃধা, মানবজমিনের মাল্টিমিডিয়া প্রতিবেদক আব্দুল্লাহ আল মারুফ, এটিএন বাংলার ক্যামেরাপারসন হুমায়ুন কবির, সময় টিভির ক্যামেরাপারসন সোলাইমান স্বপন, বৈশাখী টিভির ক্যামেরাপারসন ইব্রাহিম ও ডিবিসির ক্যামেরাপারসন মেহেদী হাসান মিম।

লাঠিচার্জে আহত এটিএন নিউজের প্রতিবেদক জাবেদ আক্তার বলেন, সাংবাদিক পরিচয় দেয়ার পরও পুলিশ আমাকে পায়ের নিচে ফেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও নির্যাতন করেছে।

প্রত্যক্ষদর্শী সাংবাদিকরা জানিয়েছেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত অডিটোরিয়ামে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবিতে বিক্ষোভ করছিলেন বিএনপিপন্থি আইনজীবীরা। তাদের অডিটোরিয়াম থেকে বের করে দেয়ার জন্য সেখানে প্রবেশ করেন বিপুল সংখ্যক পুলিশ সদস্য। তারা সেখানে ঢুকেই বিএনপিপন্থি আইনজীবীদের ওপর লাঠিচার্জ করেন।

এসময় ছবি ও ভিডিও ফুটেজ নিচ্ছিলেন সাংবাদিকরা। এতে ক্ষিপ্ত হয়ে অতর্কিতভাবে সাংবাদিকদের মারধর ও লাঠিচার্জ শুরু করে পুলিশ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়