×

জাতীয়

শিশু ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৩:২৫ পিএম

রাজধানীর দারুসসালাম থানাধীন ঋষিপাড়ায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের মামলায় রিপন নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ৮ এর বিচারক মাফরোজা পারভীনেরর আদালত এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি রিপনকে ২ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

এদিকে রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে পুনরায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, ভিকটিম তার পরিবারের সাথে দারুসসালাম থানার ১৪ নং আনন্দনগর ঋষিপারা ডালি কোম্পানির বাড়ির সামনে বসবাস করতো। আসামিও ওই বাসার সামনে স্বপরিবারে বসবাস করতো। ২০১৮ সালের ১৪ জুলাই সন্ধ্যা ৬ টার দিকে ভিকটিমের মা বাসায় না থাকার সুযোগে আসামি ভিকটিমকে কলা খাওয়ার কথা বলে আসামির বাসার রুমে ডেকে নিয়ে রুমের দরজা বন্ধ করে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিম কাঁদতে কাঁদতে এসে বাদিকে ও তার বোনকে ঘটনাটি জানায়। ভিকটিমের মামা বাদী হয়ে আসামির বিরুদ্ধে ধর্ষণের মামলা করে।

২০১৯ সালের ১৬ই নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই এনায়েত হোসেন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০২০ সালের ১০ ডিসেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় বাদী ও ভিকটিমসহ পাঁচজন বিভিন্ন সময়ে সাক্ষ্য প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর মো. রেজাউল করিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App