×

সারাদেশ

বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন লুট করেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ১০:১৮ পিএম

বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন লুট করেছে

ছবি: ভোরের কাগজ

বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন লুট করেছে

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা আওয়ামীলীগ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে আয়োজিত শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১টায় বাঁশখালী বালিকা সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারা দেশে লুট করেছে। পাশাপাশি দুইটি সরকার গঠন করে প্রধানমন্ত্রী কার্যালয় ও হাওয়া ভবন তৈরি করেছে। খালেদা জিয়া, তারেক জিয়া, দুর্নীতির সাথে সরাসরি জড়িত ছিল। এ জন্য তারা বিভিন্ন মামলার আসামি হয়েছে। একজন দেশ ছেড়ে বিদেশে গিয়ে দেশ বিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। স্বাধীনতার বিপক্ষের শক্রদের সাথে হাত মিলিয়ে স্বাধীনতার স্বপক্ষে মানুষদের নিধন করার জন্য চেষ্টা চালাইয়ে যাচ্ছে। অত্যাচার নির্যাতন অব্যাহত রেখেছে।

তিনি আরো বলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ অসময়ে মৃত্যুবরণ করেছেন। তিনি ছিলেন আমাদের দলের জন্য ত্যাগী নেতা। তার ইচ্ছা ছিল, জেলা কমিটি গঠনসহ এলাকার উন্নয়ন। শেষ ইচ্ছার আগেই তার মৃত্যু হয়েছে। তার সাংস্কৃতি ও দলীয় অসমাপ্ত কাজ আমাদের বুকে ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে।

[caption id="attachment_414391" align="alignnone" width="1252"] ছবি: ভোরের কাগজ[/caption]

এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, মোছলেম উদ্দিন আহমদ ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের দলীয় কান্ডারী। দল গঠনে তার ভূমিকা ছিল অসাধারণ। তিনি গ্রাম পর্যায় থেকে তৃণমূলের কর্মী তুলে এনে সংগঠনকে শক্ত হাতে গড়ে তুলেছেন। সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদেরকে বিজয়ী করে শেখ হাসিনাকে উপহার দিতে দক্ষিণ জেলার সভাপতি হিসেবে ভূমিকা রেখেছেন।

উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শ্যামল কান্তি দাশের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, সাবেক দপ্তর সম্পাদক আবু জাফর, সাবেক জেলা সদস্য মোস্তাক আহমদ আঙ্গুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম সাহাদাত আলম, চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, মেয়র এডভোকেট তোফাইল বিন হোছাইন, চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, চেয়ারম্যান কফিল উদ্দিন, চেয়ারম্যান কায়েশ সরওয়ার সুমন, চেয়ারম্যান জসীম উদ্দিন হায়দার, সাবেক চেয়ারম্যান মো. ইয়াছিন, আওয়ামী লীগ নেতা আতাউল করিম আতিক, আকতার হোসেন, নীলকন্ঠ দাশ, আমান উল্লাহ চৌধুরী, নজরুল ইসলাম, সাইদুর রশিদ, শিহাব সিকদার, যুবলীগের আহ্বায়ক হামিদ উল্লাহ, ওলামালীগের সভাপতি মৌলভী আকতার হোসেন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App