×

সারাদেশ

বিএনপি নেতার বালুর জাহাজে যুবকের সন্দেহজনক মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৩:২৬ পিএম

বিএনপি নেতার বালুর জাহাজে যুবকের সন্দেহজনক মৃত্যু

মৃত্যু। প্রতিকি ছবি

পটুয়াখালীর মির্জাগঞ্জে বিএনপি নেতা মোঃ মজিবর মোল্লার বালুবাহী জাহাজ থেকে শাকিল (২০) নামে এক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। এ ব্যাপারে মজিবর মোল্লা বলেন, এটা সরুপকাঠীর জাহাজ ১৫ দিন ধরে আমার এখানে থেকে বালু টানে কি কারনে এমনটা করছে আমি জানিনা।

সোমবার (১৩ মার্চ) রাত সাড়ে এগারোটার দিকে উপজেলার সুবিদখালী বাজারের আশ্রাফ প্যালেসের সামনে শ্রীমন্ত নদীতে নোঙর করা নাইম প্লাস নামের একটি জাহাজ থেকে এ লাশ উদ্ধার করা হয়।

নিহত যুবক পার্শ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামের তোফাজ্জল আকনের ছেলে।

পুলিশ, নিহতের স্বজন ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, নিহত শাকিল আকন ওই জাহাজের চুকানি সোহাগ শিকদারের আপন খালাতো শালা। সেই সুবাদে শাকিল কিছুদিন পূর্বে সোহাগের হেলপার হিসেবে ওই জাহাজে কাজ করতে আসেন। ঘটনার দিন সন্ধ্যায় তারা উপজেলার মুন্সিরহাট এলাকায় জাহাজ আনলোড করে সন্ধ্যার কিছুক্ষণ পরে ঘটনাস্থলে এসে জাহাজ নোঙর করে। পরে তাদের পারিশ্রমিকের জন্য দুজনেই বালু ব্যবসায়ী মজিবর আকনের দোকানে যায়। সেখান থেকে কিছুক্ষণ পরে শাকিল পুনরায় জাহাজে চলে যায়। পরে রাত এগারোটার দিকে সুকানি সোহাগ জাহাজে গেলে জাহাজের থাকার জায়গার দরজা-জানালা বন্ধ দেখতে পায়। তখন অনেক ডাকাডাকি করেও কোন সাড়া-শব্দ না পেয়ে একটি লাঠি ঢুকিয়ে দরজা খুলে ভিতরে তার ঝুলন্ত লাশ দেখতে পায়। এরপর সে বালু ব্যবসায়ী মজিবর কে মুঠোফোনে বিষয়টি জানালে তিনি থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে। প্রেমঘটিত কোনো কারণে আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করছেন তার স্বজনরা।

এ বিষয়ে মির্জাগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন বলেন, সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কারো কোন অভিযোগ না থাকায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। সুরতহাল রিপোর্ট অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App