×

বিনোদন

বঙ্গবন্ধুকে নিয়ে পথিক নবীর গান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৭:৪৯ পিএম

বঙ্গবন্ধুকে নিয়ে পথিক নবীর গান
বঙ্গবন্ধুকে নিয়ে পথিক নবীর গান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন উপলক্ষে আগামী ১৭ মার্চ প্রকাশিত হতে যাচ্ছে দেশের নন্দিত গায়ক পথিক নবীর কণ্ঠে গাওয়া এক নতুন গান। বঙ্গবন্ধুর জন্মদিনকে ঘিরে বিটিভির আয়োজনে তৈরি হচ্ছে এ গানটি। গানটি লিখেছেন রাফিউজ্জামান রাফি। ১৭ মার্চ বিটিভিতে দিনব্যাপী গানটি প্রচারিত হবে।

এ গান দিয়ে দীর্ঘদিন পর নতুন গানে কণ্ঠ দিলেন পথিক নবী। শিল্পীর ভক্তরা তাদের প্রিয় শিল্পীর কণ্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে গানটি শোনার জন্য অপেক্ষায় আছেন। গানটি নিয়ে পথিক নবীর ফেসবুক পোস্টে এমন আভাসই মিলল নানাজনের মন্তব্যে।

গানটি নিয়ে পথিক নবী বলেন, আজকাল কনসার্ট-অনুষ্ঠানেই বেশি গাওয়া হয়। অনেক দিন পর নতুন গানে কণ্ঠ দেওয়া হলো। আনন্দটা বেশি এজন্য যে গানটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে। আশা করি এই গান সব বয়স ও শ্রেণি-পেশার মানুষের ভালো লাগবে।

গানটির গীতিকবি রাফিউজ্জামান রাফি বলেন, পথিক নবী ভাই আমার কৈশোর রাঙানো গায়ক। তার গান গেয়ে গেয়ে অনেক রঙিন দিন কাটিয়েছি। সেই প্রিয় শিল্পী আমার লেখা গানে কণ্ঠ দিচ্ছেন, এটা আমার জন্য বিশেষ অনুভূতির।

বঙ্গবন্ধুকে নিয়ে গানটির রেকর্ড এরই মধ্যে সম্পন্ন হয়েছে। বিটিভির স্টুডিওতেই হয়েছে রেকর্ডিং। পথিক নবী ছাড়াও গানটিতে কণ্ঠ দেবেন আরও কয়েকজন শিল্পী। বঙ্গবন্ধুকে নিয়ে নতুন এই গানের নাম এখনও ঠিক হয়নি।

২০০৩ সালে ইত্যাদি অনুষ্ঠানে ‘আমার একটি নদী ছিল, জানল না তো কেউ’ গানের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান পথিক নবী। এরপর একে একে দেশের সংগীত ইন্ডাস্ট্রিকে উপহার দেন ‘একলা পথিক’, ‘কষ্টের গায়ে লাল জামা’ এবং ‘বাঁকা চাঁদ’সহ জনপ্রিয় অনেক গান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App