×

সারাদেশ

পৌর মেয়রের বিরুদ্ধে ৩০ কোটির দুর্নীতির মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৯:৪১ পিএম

পৌর মেয়রের বিরুদ্ধে ৩০ কোটির দুর্নীতির মামলা

ছবি: ভোরের কাগজ

রাজশাহীর কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদের বিরুদ্ধে প্রায় ৩০ কোটি টাকা দুর্নীতি ও আত্মসাৎ করার অভিযোগে উঠেছে। সম্প্রতি এ অভিযোগে রাজশাহীর সিনিয়র স্পেশাল জজ আদালত ও জেলা দায়রা জজ আদালতে একটি মামলা করেছেন ওই পৌরসভার কাউন্সিলর মো. একরামুল। মামলাটি দুর্নীতি দমন কমিশনকে তদন্তের আদেশ দিয়েছেন আদালত।

মামলার এজহার সূত্রে জানা গেছে, কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ দায়িত্ব পালনের সময় বিধি-বিধান ও নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার অপব্যবহার করে করে পৌরসভার বিপুল পরিমাণ টাকা আত্নসাৎ করেছেন। ২০১৬-২০১৭ অর্থ বছর থেকে গত অর্থ বছর পর্যন্ত প্রতি অর্থবছরে মোট ২৬ লক্ষ টাকা টেন্ডারের মাধ্যমে ব্যয় হওয়ার কথা ছিল। কিন্তু মেয়র টেন্ডার আহবান না করে ভুয়া কোটেশন দেখিয়ে ইচ্ছে মত বিল ভাউচার বানিয়ে তা সম্পূর্ণ আত্মসাৎ করেন। নামে-বেনামে বিভিন্ন ভুয়া বিল ভাউচার দাখিল করেও টাকা আত্মসাৎ করেছেন তিনি। পৌরসভার উন্নয়নের নামে আত্মসাৎ করেছেন টাকা। দ্বিতল ভবনের প্রায় শতাধিক ঘর কোন রেজুলেশন ও নিয়ম-নীতি ছাড়া বিভিন্ন ব্যাক্তিকে বরাদ্দ প্রদান করে প্রায় ৩ কোটি টাকা পৌরসভার কোষাগারে জমা প্রদান না করে আত্মসাৎ করেন। এমনকি ১১ জন পরিছন্নতাকর্মী নিয়োগ দেখিয়ে তাদের বেতন ভাতা বাবদ অর্থ উত্তোলন করে সেটিও আত্মসাৎ করেছেন মেয়র শহিদ।

এ বিষয়ে মামলার বাদী কেশরহাট পৌরসভার কাউন্সিলর মো. একরামুল ভোরের কাগজকে বলেন, বিভিন্নভাবে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাৎ করেছেন মেয়র। সেজন্য আইনের শরণাপন্ন হয়ে মামলা করেছি। তার শাস্তি দাবি করছি, যাতে ভবিষ্যতে দেশের কোথাও এ ধরণের ঘটনা না ঘটে।

এ ব্যাপারে অভিযুক্ত পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ ভোরের কাগজকে বলেন, এসব অভিযোগ বানোয়াট, মিথ্যা, ভিত্তিহীন। আওয়ামী লীগের একটি চক্র এসব করাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App