×

আন্তর্জাতিক

পরোয়ানা জারি : গ্রেপ্তার হতে পারেন ইমরান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০১:০৪ পিএম

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করতে তার লাহোরের বাসভবন জামান পার্কে যাবে ইসলামাবাদ পুলিশ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ সেখানে যাবে বলে সোমবার (১৩ মার্চ) একটি সূত্র জানায়। এর আগে তোশাখানার মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। খবর দ্য ডনের।

ইসলামাবাদের এক নারী বিচারককে হুমকির মামলায় তার বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারির পর এই পদক্ষেপের কথা জানায় ওই সূত্র। গত বছরের এপ্রিলে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে পদচ্যুত ইমরান খানকে গ্রেপ্তারে মরিয়া পুলিশের একটি দল সোমবার ইসলামাবাদ থেকে হেলিকপ্টারে লাহোরে যায়।

সূত্রটি স্থানীয় জিও নিউজকে বলেছে, সোমবার ইসলামাবাদ ও লাহোরের পুলিশ কর্মকর্তাদের বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত হয়েছে। তার পরই ইমরান খানকে গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনী দ্বিতীয়বার লাহোরে আসে।

সূত্রটি জানায়, বৈঠকে অংশগ্রহণকারীরা সিদ্ধান্ত নেন, ইসলামাবাদ পুলিশকে পূর্ণ সহায়তা দেবে প্রাদেশিক পুলিশ এবং কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই যেন তারা ইমরানের বাসভবনে প্রবেশ করতে পারে, সে ব্যবস্থা করবে প্রাদেশিক পুলিশ। জামান পার্কে যাওয়ার আগে ইমরান খানের প্রধান নিরাপত্তা কর্মকর্তার সঙ্গে কথা বলবে ইসলামাবাদ পুলিশ।

এর আগে গত বছরের ২০ আগস্ট দেশটির এফ-৯ পার্কে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে আদালতের বিচারক জেবা চৌধুরী ও পুলিশকে হুমকি দেয়ায় ইমরানের বিরুদ্ধে মামলা হয়। মামলায় বিচারক ও পুলিশ কর্মকর্তাদের ভয় দেখানোর অভিযোগ করা হয়।

সোমবার সকালে দেশটির দেওয়ানি আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানার তিন পৃষ্ঠার রায় প্রকাশ করেন। আদালতের নির্দেশের পরও শুনানিতে উপস্থিত না হওয়ায় ইমরান খানের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়।

বিচারক ইমরান খানের সশরীরে আদালতে উপস্থিত হওয়ার বাধ্যবাধকতা থেকে অব্যাহতি চেয়ে করা আবেদন খারিজ করেন এবং আগামী ২৯ মার্চের মধ্যে তাকে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App