×

সারাদেশ

ডুমুরিয়ায় অদ্ভুত আকৃতির শিশুর জন্ম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০৯:৪৭ পিএম

ডুমুরিয়ায় অদ্ভুত আকৃতির শিশুর জন্ম

ছবি: ভোরের কাগজ

খুলনার ডুমুরিয়া উপজেলার বরুণা বাজারের একটি বে-সরকারি ক্লিনিকে সোমবার (১৩ মার্চ) সকালে মাথার ওপরের হাড়-চুল ছাড়াই অদ্ভুত আকৃতির এক শিশুর জন্ম হয়েছে।

চিকিৎসক ও শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ৯টায় উপজেলার বরুণা বাজারে একটি বে-সরকারি ক্লিনিকে অস্ত্র-প্রচারের মাধ্যমে ‘মাথার ওপর হাড় ও চুল নেই। মগজ ও চোখ ২টি যেন বের হয়ে রয়েছে। উপজেলার ছয়বাড়িয়া গ্রামের দরিদ্র ভ্যান চালক মতিয়ার গাজির স্ত্রী তামান্না বেগমের কোলে আসা এই অদ্ভুত আকৃতির শিশুর জন্মের পর পরিবারে চরম হতাশা নেমে এসেছে।

তবে অদ্ভুত আকৃতির এই শিশুকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জন্মের পর থেকে অসংখ্য মানুষ তাকে দেখতে ভিড় করছে।

এ প্রসঙ্গে শিশুটির মা তামান্না বেগম বলেন, আমার ৯ বছর বয়সী বড় মেয়েটি প্রতিবন্ধি ও রক্তের অসুখে ভুগছে। কয়েক বছর আগে একমাত্র পুত্র সন্তানটিও ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। আর আজ এই অদ্ভত আকৃতির শিশুর জন্ম হওয়ায় আমরা তাকে কিভাবে বাঁচাবো?

শিশুটির অস্ত্রোপচারকারী চিকিৎসক দীন মোহাম্মদ খোকা বলেন, শিশুটির মাথার ওপরে হাড়-চুল নেই, মগজ ও চোখ বাইরে বের হয়ে রয়েছে। আমার প্রাথমিক ধারণা, জেনেটিক সমস্যায় এমন শিশুর জন্ম হতে পারে। তবে শিশুটির দ্রুত উন্নত চিকিৎসা জন্য হায়ার সেন্টারে নিতে বলেছি। শিশুটির বেঁচে থাকার সম্ভবনা খুব কম বলেও তিনি ধারণা করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App