×

বিনোদন

সুস্থ আছেন শ্যাম বেনেগাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৮:৩৬ এএম

সুস্থ আছেন শ্যাম বেনেগাল

শ্যাম বেনেগাল

সুস্থ আছেন শ্যাম বেনেগাল

গত ১১ মার্চ ভারতীয় গণমাধ্যমগুলোতে খবর প্রকাশিত হয় যে, কিংবদন্তি নির্মাতা শ্যাম বেনেগাল গুরুতর অসুস্থ। তার দুটি কিডনিই বিকল হয়ে গেছে। এজন্য চলছে ডায়ালাইসিস। এমনকি তিনি এতটাই অসুস্থ যে, হাসপাতালে পর্যন্ত নেয়া যাচ্ছে না। তাই বাড়িতেই চিকিৎসক এসে তার ডায়ালাইসিস করছেন। কিন্তু একদিন পর ১২ মার্চ শ্যাম বেনেগালের কন্যা, কস্টিউম ডিজাইনার পিয়া বেনেগাল দাবি করলেন, তার বাবার অসুস্থতার খবর সত্য নয়। তিনি সুস্থ আছেন। এমনকি কাজেও ফিরবেন কয়েক দিনের মধ্যে।

বাবার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে পিয়া বলেন, ‘তার এমন কিছুই হয়নি, যেটা আমি বলতে পারি। কিছু সময়ের মধ্যেই তিনি অফিসে যাবেন। হ্যাঁ, এই বয়সে যতটা সুস্থ থাকা যায়, তিনি ততটাই সুস্থ আছেন। তার আসলে একটু বিরতি দরকার। ৮৮ বছর বয়স, এটা তো অবসরে যাওয়ার সময়, তাই না?’ তবে কথার শেষ দিকে পিয়া জানালেন, শিগগিরই আরো কিছু আপডেট সামনে আসবে। তবে সেটা কী সম্পর্কে, তা পরিষ্কার করেননি তিনি।

উল্লেখ্য, ভারতীয় সিনেমার জীবন্ত কিংবদন্তি নির্মাতা শ্যাম বেনেগাল। ১৮ বার দেশটির জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। ‘দ্য রোল’, ‘জুনুন’, ‘আরোহণ’, ‘নেতাজি সুভাষ চন্দ্র বসু : দ্য ফরগটেন হিরো’, ‘ম্যানহাটন’র মতো নন্দিত সিনেমা বানিয়েছেন বেনেগাল। তার হাতেই নির্মিত হচ্ছে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব : দ্য মেকিং অব আ নেশন’।

যেখানে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। বছর খানেক আগেই ছবিটির ট্রেলার উন্মোচন করা হয়েছে। তবে তা দর্শকের মন ভরাতে পারেনি। এরপর থেকে ছবির পোস্ট প্রোডাকশনে আরও গুরুত্ব দেয়া হচ্ছে। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ৮৩ কোটি টাকা বাজেটে নির্মিত হচ্ছে ‘মুজিব’। এর মুক্তি নিয়ে এখনো কোনো চূড়ান্ত ঘোষণা আসেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App