×

সারাদেশ

লক্ষ্মীপুরে জাল নোট রাখায় ১৪ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৮:১১ পিএম

লক্ষ্মীপুরে জাল নোট রাখায় ১৪ বছরের কারাদণ্ড

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরে বিক্রির জন্য এক হাজার টাকার দুটি জাল নোট রাখার দায়ে খোকন (২৮) নামের এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত খোকন গাজীপুরের টঙ্গী থানার আউচপাড়া গ্রামের আজহার উদ্দিনের ছেলে।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাল নোটগুলো আসামি বিক্রির জন্য রেখেছিলেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হয়েছে। তবে রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। তিনি জামিন নিয়ে পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২১ সালের ১০ অক্টোবর লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বটতলি এলাকায় এক হাজার টাকার দুটি জাল নোটসহ স্থানীয়রা খোকনকে আটক করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ তাকে আটক করে। এ সময় তার কাছে থাকা দুটি এক হাজার টাকার জাল নোট জব্দ করা হয়। থানায় নোটগুলো জাল টাকা শনাক্তকরণ মেশিনে পরীক্ষা করে সত্যতা পাওয়া যায়। আসামি নোটগুলো বিক্রির উদ্দেশ্যে নিজের কাছে রেখেছিলেন বলে জানান।

এ ঘটনায় চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আবদুল হান্নান বাদী হয়ে মামলা করেন। ২০২২ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App