×

সারাদেশ

পিকআপের ধাক্কায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৯:২৫ পিএম

পিকআপের ধাক্কায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নিহত

ছবি: ভোরের কাগজ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের বড়তাকিয়া এলাকায় দ্রুতগতির পিকআপের ধাক্কায় মো. সাহাব উদ্দীন (৭৩) নামে এক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন।

এ সময় সুলতান আহম্মদ (৭০) নামে আরেক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আহত হয়েছেন। সোমবার (১৩ মার্চ) দুপুরে মহাসড়কের বড়তাকিয়া বাজারের বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রেশন উতোলনের জন্য দু’জন চট্টগ্রাম পুলিশ লাইনে যাচ্ছিলেন বলে জানা গেছে।

নিহত বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দীন উপজেলার ১১নং মঘাদিয়া ইউনিয়নের হাসিমনগর গ্রামের মৃত বদিউর রহমানের ছেলে। আহত বীর মুক্তিযোদ্ধা সুলতান আহম্মদের বাড়িও একই ইউনিয়নের হাদিনগর গ্রামে। আহত বীর মুক্তিযোদ্ধা সুলতান আহম্মদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আর সন্ধ্যা ৭টায় রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান শেষে বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দীনের জানাযা অনুষ্ঠিত হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কবির আহমেদ জানান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. সাহাব উদ্দিন ও সুলতান আহমদ রেশন উত্তোলনের চট্টগ্রাম পুলিশ লাইনে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছিলেন। বড়তাকিয়া বাজারের বাইপাস এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় অজ্ঞাত একটি পিকআপ দুই মুক্তিযোদ্ধাকে ধাক্কা দিলে ঘটনাস্থলে সাহাব উদ্দিন মারা যান এবং সুলতান আহমদ আহত হন। এমন দুর্ঘটনা অনেক মর্মান্তিক ও হৃদয়বিদারক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. তন্ময় জামশেদ বলেন, বীর মুক্তিযোদ্ধা মো. সাহাব উদ্দিনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিলো। দুর্ঘটনায় তার মাথায় গুরুতর জখম হয়েছিলো।

জোরারগঞ্জ চৌধুরীহাট হাইওয়ে থানার উপ-সহকারী পরিদর্শক গোলজার আহমেদ বলেন, সোমবার সকাল সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া এলাকায় চট্টগ্রামমুখী অংশে বেপরোয়া গতির অজ্ঞাত একটি পিক আপ বীর মুক্তিযোদ্ধা মো. সাহাব উদ্দিন ও সুলতান আহমদকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে মো. সাহাব উদ্দিন নিহত হন। আহত অবস্থায় সুলতান আহমদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মো. সাহাব উদ্দিনের লাশ পরিবারের নিকট বুঝিয়ে দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App