×

সারাদেশ

আলফাডাঙ্গায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৯:১৫ পিএম

আলফাডাঙ্গায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় পূণবার্সিত ‘ক’ শ্রেণিভুক্ত পরিবারের তথ্য পর্যালোচনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লিটন আলী, উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, পৌরসভার মেয়র আলী আকসাদ ঝন্টু, অধ্যক্ষ শাহ জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেন, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল, আজিজুর রহমান দুলাল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আলফাডাঙ্গা উপজেলায় ৭৩৫টি ঘর প্রদান করা হয়েছে। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন-গৃহহীনরা কেউ বাদ পড়েছে কিনা আর কাউকে ঘর দিতে হবে কিনা এ সকল বিষয় নিয়ে উপজেলার সকল জনপ্রতিনিধি, সাংবাদকর্মী, ইমাম, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় আলফাডাঙ্গা উপজেলায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজন ও সাংবাদিকদের সমন্বয়ে ভূমিহীন-গৃহহীন বাছাই করে পুনর্বাসন করা হয়েছে। স্থানীয় ব্যক্তিবর্গের সুসমন্বয়ে ভূমিহীন-গৃহহীনদের প্রধানমন্ত্রীর সহায়তার আওতায় এনে আলফাডাঙ্গা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে আজকের এই তথ্য পর্যালোচনা সভার আয়োজন করা হয়েছে। সকলের মতামতের ভিত্তিতে আমরা আলফাডাঙ্গা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণার বিষয়টি সকলে অবগত করতে চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App