×

সারাদেশ

আত্রাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৮:৪৮ পিএম

আত্রাইয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ছবি: ভোরের কাগজ

নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন ওই ইউনিয়ন পরিষদের সদস্যরা। সম্প্রতি ৮ জন ইউপি সদস্য স্বাক্ষরিত অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দফতরে দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বিশা ইউপি চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন খাঁন তোফা চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের পর থেকে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করে চলেছেন। জন্ম নিবন্ধনে অতিরিক্ত টাকা আদায়, ভিজিডি কার্ডের বিপরীতে ৫ থেকে ৭ হাজার টাকা গ্রহণ, মা ও শিশু সুরক্ষা ভাতার কার্ড বিক্রি করে মোটা অংকের অর্থ আদায়, খেয়া ঘাটের অর্থ ইউনিয়ন পরিষদের তহবিলে জমা না করে তা আত্মসাৎ, অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচিতে ভুয়া শ্রমিক দেখিয়ে তাদের অর্থ আত্মসাতসহ নানা অভিযোগ করা হয়।

এ ছাড়াও ইউপি সদস্যদের সাথে কোন প্রকার সভা না করেই টিআর, কাবিখার বিভিন্ন প্রকল্প দাখিল করার অভিযোগও রয়েছে।

ইউপি চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন খাঁন তোফা বলেন, অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমার সুনাম ক্ষুন্ন করার জন্য এ মিথ্যা অভিযোগ করা হয়েছে। অভিযোগকারী সদস্যরা আমার কারনে দুর্নীতি করতে না পেরে উল্টো আমার বিরুদ্ধে অভিযোগ করেছে। অভিযোগের সুষ্ঠু তদন্ত হলেই সব বেড়িয়ে আসবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম বলেন, অভিযোগের কপি পেয়েছি। ইউনিয়ন পরিষদের বিষয় জেলা প্রশাসক মহোদয় দেখেন। তাই তার সাথে আলোচনা করে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App