×

বিনোদন

অস্কার পেল ভারতীয় তথ্যচিত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ১১:৩৭ এএম

অস্কার পেল ভারতীয় তথ্যচিত্র

ছবি: বিবিসি

অস্কার পেল ভারতীয় তথ্যচিত্র

৯৫তম অস্কারের আসরে স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র বিভাগে সেরা হয়েছে ভারতীয় তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’। বাংলাদেশ সময় আজ সোমবার (১৩ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

নির্মাতা কার্তিকি গনসালভেস ও প্রযোজক গুণীত মঙ্গার হাতে পুরস্কার তুলে দেয়া হয়েছে। তথ্যচিত্রে দক্ষিণ ভারতের বন্য প্রাণীর প্রতি ভালোবাসা ও বন্য পশুর সৌন্দর্য তুলে ধরেছেন এই নির্মাতা। খবর বিবিসির।

এতে দেখা যায়, ক্ষুদ্র জাতিসত্তার এক দম্পতি একটি অনাথ হাতিকে পাওয়ার পর তার যত্ন নেয়; তাকে খাবার দিয়ে বাঁচিয়ে রাখাসহ সব দায়িত্ব পালন করে। একসময় হাতির মায়ার বন্ধনে জড়িয়ে যায় তারা।

তথ্যচিত্র বিভাগে এবারই প্রথমবারের মতো একসঙ্গে দুটি তথ্যচিত্র মনোনয়ন পেয়েছিল ভারত থেকে; এর মধ্যে পূর্ণদৈর্ঘ্য তথ্যচিত্র বিভাগে বাঙালি নির্মাতা শৌনক সেনের ‘অল দ্যাট ব্রিদস’ মনোনয়ন পেলেও চূড়ান্ত আসরে কোনো পুরস্কার পায়নি।

ভারত থেকে ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানও মনোনয়ন পেয়েছে। অস্কারের মঞ্চে গানটি পরিবেশন করেছেন দুই শিল্পী রাহুল সিপলিগুঞ্জ ও কলা ভৈরব। গানটি পুরস্কার পাবে কি না, তা জানতে অপেক্ষায় থাকতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App