তেহরান সফরে লুকাশেঙ্কো

আগের সংবাদ

সিরিয়ার অস্ত্র গুদামে ইসরাইলের বিমান হামলা

পরের সংবাদ

জেলেনস্কির বাসভবনেই শুট হয় অস্কারজয়ী ‘নাটু নাটু’ গানের

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ , ৩:১৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৩, ২০২৩ , ৩:১৮ অপরাহ্ণ

ইউক্রেনের প্রেসিডেন্ট  জেলেনস্কির বাসভবনে বিশ্বমঞ্চে জয়জয়কার ভারতীয় ছবি ‘আরআরআর’-এর ‘নাটু নাটু’ গানের শুটিং হয়েছিল বলে জানা গেছে। সেরা মৌলিক গানে অস্কার জয়ের পর এমন তথ্যই উঠে এসেছে গানটি সম্পর্কে।

আন্তর্জাতিক মঞ্চে ভারতকে গর্বিত করেছে ‘আরআরআর’ সিনেমার এ গানটি।

‘গোল্ডেন গ্লোব’ ও ‘ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড’ আগেই জিতেছিল ‘নাটু নাটু’। তবে এই গানের নেপথ্য কাহিনি অনেকেরই অজানা।

ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ‘আরআরআর’ ছবির বিখ্যাত গানের শুটিং হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির বাসভবনে। কিন্তু কীভাবে পেলেন সেখানেই শুটিংয়ের অনুমতি।

পেছনে রাজকীয় প্রাসাদ, সামনে সবুজ ঘাসের গালিচা। বিরাট সেই বাগানে নাচছেন জুনিয়র এনটিআর ও রামচরণ। রাজকীয় ওই প্রাসাদ দেখে অনেকেরই মনে হয়েছিল, এ-তো ভারতের কোনো জায়গা নয়। একেবারেই ঠিক ধারণা। এটা ইউক্রেনের প্রেসিডেন্টের বাড়ি।

যদিও এ মুহূর্তে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে দেশের একটি বড় অংশ।

তবে যুদ্ধ শুরুর কয়েক দিন আগেই শুটিং করার অনুমতি পায় এসএস রাজামৌলির টিম। ২০২১ সালে কিয়েভের মেরেনস্কি প্যালেস মানে প্রেসিডেন্টের বাসভবনে শুটিং করা অনুমতি মিলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কারণেই।

ইউক্রেনের প্রেসিডেন্ট রাজনীতিতে আসার আগে পেশাদার অভিনেতা ছিলেন। সেই কারণে ভারতীয় ছবির শুটিংয়ের প্রস্তাব ফেরাননি জেলেনস্কি। ‘আরআরআর’-এর টিম শুটিং সেরে ফেরার পরই বদলে যায় দেশটির চিত্র। শুরু হলো রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। তার পর থেকেই প্রেসিডেন্টের বাড়ি ও তার পার্শ্ববর্তী এলাকা পর্যটকদের জন্য পুরোপুরি বন্ধ করে দেয়া হয়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়