×

সারাদেশ

শান্তিগঞ্জে বদলে যাওয়া গ্রিস প্রবাসীর লাশ আসবে সোমবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ০৭:৪১ পিএম

শান্তিগঞ্জে বদলে যাওয়া গ্রিস প্রবাসীর লাশ আসবে সোমবার

ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের শান্তিগঞ্জের গ্রিস প্রবাসী আফছর মিয়ার (৪১) বদলে যাওয়া মরদেহ গ্রিস থেকে সোমবার (১৪ মার্চ) বিকাল ৫টায় ঢাকায় এসে পৌঁছাবে।

পারিপারিবারিক সূত্রে জানা যায়, গত শুক্রবার (১০ মার্চ) দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে শান্তিগঞ্জ উপজেলার দামোধরতপী গ্রামে আফছর মিয়ার বাড়িতে আফছর মিয়ার কফিনে নাম সম্বলিত স্টিকারযুক্ত জালাল মিয়া (৫২) নামের এক ব্যক্তির মরদেহ আসে। যার বাড়ি মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি উপজেলার শিলনপুর গ্রামে। তার বাবা শফিক উদ্দিন। তিনিও গ্রিস প্রবাসী ছিলেন। হৃদরোগে আক্রান্ত হওয়ে তিনি মৃত্যুবরণ করেছিলেন। আগামী ১৩ মার্চ তার মরদেহ দেশে আসার কথা ছিলো। কিন্তু ভুলবশত আফছর মিয়ার নাম সম্বলিত স্টিকারটি জালাল মিয়ার কফিনে লাগিয়ে দেয়ার কারণে একজনের মরদেহ আরেকজনের ঠিকানায় তারিখ পরিবর্তিত হয়ে চলে আসে। আফছর মিয়ার মরদেহ এখনো গ্রিসের এথেন্সে আছে। আগামী ১৩ মার্চ ফ্লাইটে জালাল মিয়ার মরদেহ দেশে আসার বিষয়টি নিশ্চিত করছেন আফছর মিয়ার চাচাতো ভাই এম এ কাসেম চৌধুরী।

উল্লেখ্য, শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের দামোধরতপী গ্রামে মরহুম জমসিদ আলীর বড় ছেলে আফছর মিয়া (৪১) ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখে লিভার ক্যান্সার জনিত কারণে গ্রিসের এথেন্সের সুতরি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুর সময় তার অপর ভাই মো. এমরান মিয়াও সেখানে (গ্রিসের এথেন্সে) ছিলেন। মৃত্যুর ৪দিন পর মরদেহ দেশে আনার সকল প্রক্রিয়া সম্পন্ন করে তিনি (মো. এমরান মিয়া) দেশে চলে আসেন। ১০ মার্চ (শুক্রবার) লাশ দেশে আসার কথা ছিলো। মারা যাওয়া আফছর মিয়ার সাথে যে ঠিকানা দেয়া হয়েছিলো সে ঠিকানায় নির্ধারিত সময়ে শীতাতপ নিয়ন্ত্রিত একটি মরদেহবাহী গাড়িও এসেছে। মরদেহ পেয়ে আপ্লুত আত্মীয়-স্বজন কান্নায় ভেঙে পড়েছিলেন। দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে ব্যবস্থা করেছিলেন জানাজার নামাজের। ঘোষণা দেয়া হয় মসজিদের মাইকে। খুঁড়া হয় কবর। কিন্তু মরদেহ ফ্রিজিং ভ্যান থেকে নামানোর পর বাঁধে বিপত্তি। এ মরদেহ যে আফছর মিয়ার নয়।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী বলেন, মর্মান্তিত এ ঘটনার খবর পেয়ে ফোর্সসহ তৎক্ষণাৎ ঘটনাস্থলে আসি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহিত যোগাযোগ করে জালাল মিয়া নামক ব্যক্তির মরদেহ ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছে। আর আগামী ১৩ তারিখ আফছর মিয়ার মরদেহ দেশে আসার কথা রয়েছে বলে জানিয়েছে পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App