×

জাতীয়

রিজভীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ০১:০৪ পিএম

পাবেন কারাবিধি সুবিধা

রাজধানীর পল্লবী থানায় দায়ের করা মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

আজ রবিবার (১২ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ চার্জশিট গ্রহণ করেন।

আগামী ৩ মে মামলার চার্জশুনানির তারিখ ধার্য করেছেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

এদিকে এদিন রিজভীর পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। পাশাপাশি কারাবিধি অনুযায়ী সুযোগ সুবিধারও আবেদন করা হয়। শুনানিতে জয়নুল আবেদীন মেজবাহ বলেন, রিজভী সাহেব অসুস্থ। তাকে প্রিজন ভ্যানে করে কারাগার থেকে আদালতে আনা-নেয়া করা হয়। প্রিজন ভ্যানে বসার জায়গা নেই। সারাক্ষণ তাকে দাঁড়িয়ে থাকতে হয়। অসুস্থ অবস্থায় দাঁড়িয়ে থাকা তার জন্য কষ্টদায়ক। তার আদালতে আসা যাওয়ার সর্বোচ্চ সুযোগ-সুবিধা এবং কারাগারেও ডিভিশন অনুযায়ী সর্বোচ্চ সুযোগ-সুবিধার প্রার্থনা করছি।

শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করেন। কারাবিধি অনুযায়ী যতটুকু সুযোগ-সুবিধা পাওয়ার দরকার কারাকর্তৃপক্ষকে সেই নির্দেশ দেন বলে জানান আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

উল্লেখ্য, ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি নাশকতার অভিযোগে মামলাটি করেন পল্লবী থানার এস আই রবিউল আলম। গত বছরের ২৯ জুন ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন এস আই নুরে আলম সিদ্দিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App