×

শিক্ষা

রাবিতে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ, হাসপাতালে ৮৬ শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১০:২৪ পিএম

রাবিতে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ, হাসপাতালে ৮৬ শিক্ষার্থী

ছবি: সংগৃহীত

স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আহত হয়ে হাসপাতালে আছেন ৮৯ জন। এর মধ্যে ৮৬ জনই বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী। অন্য তিনজনের মধ্যে দুজন পুলিশ সদস্য ও একজন পথচারী। আর ৮৯ জনের মধ্যে ৪৫ জন হাসপাতালে ভর্তি আছেন। ৪৪ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে ক্যাম্পাসে ফিরেছেন।

রবিবার (১২ মার্চ) রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহামুদুল হাসান ফিরোজ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সংঘর্ষ শুরু হলে শনিবার (১১ মার্চ) সন্ধ্যা সাতটা থেকেই আহতরা শিক্ষার্থীরা হাসপাতালে আসতে থাকেন। রাতে মোট ৮৭ জন হাসপাতালে আসেন।

পদার্থবিজ্ঞান বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থীকে রাতেই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। তার নাম মো. রাকিব (২৮)। আর সাত শিক্ষার্থী চোখে আঘাত পেয়েছেন। তাদের কয়েকজনের অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।

রাজশাহী মেডিকেলের এই চিকিৎসক আরো বলেন, বেশিরভাগ রোগীই এসেছেন মাথায় জখম নিয়ে। ৮৯ রোগীর মধ্যে ৪৫ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকি ৪৪ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। যারা ভর্তি আছেন, তাদের মধ্যে একজনের অবস্থা একটু বেশি খারাপ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App