×

সারাদেশ

মুজিবনগরে সুদ কারবারির বাড়িতে পুলিশের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ০৮:৫২ পিএম

মুজিবনগরে সুদ কারবারির বাড়িতে পুলিশের অভিযান

ছবি: ভোরের কাগজ

মেহেরপুরের মুজিবনগরে সুদের ব্যবসা ও প্রতারণার অভিযোগে একটি বাড়িতে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়েছে পুলিশের একটি দল। এ সময় বাড়ির মালিক সুদ কারবারী দিবাস্তিন মন্ডলকে (৪৮) আটক করা হয়। আটককৃত দিবাস্তিন মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের বল্লভপুর গ্রামের মৃত খোকন মন্ডলের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে- দিবাস্তিন মন্ডল একজন প্রতারক। সে বিভিন্ন এলাকার গরীব ও অসহায় লোকজনকে লোভের ফাঁদে ফেলে চেক ও স্ট্যাম্প নিয়ে সুদের কারবার করছে এবং পরবর্তীতে উক্ত চেক এবং স্ট্যাম্পে ইচ্ছামত টাকার অংক বসিয়ে প্রতারণা করে থাকে। এমনকি মোটরসাইকেলও জমা রাখে।

পরবর্তীতে প্রতারণার মাধ্যমে অধিক টাকা আদায় করে।এমন গোপন খবর পেয়ে শনিবার রাত ৮টা থেকে ঘণ্টাব্যাপী মুজিবনগর থানার ওসি মেহেদি রাসেলের নেতৃত্ব পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় আটককৃত সিবাস্তিনের বাড়ি তল্লাশি চালিয়ে ৪৪ টি নং জুডিশিয়াল স্ট্যাম্প, ২৭ পিচ (ব্লাঙ্ক) ব্যাংক চেক এবং ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়।

মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদি রাসেল জানান, দিবাস্তিন মুজিবনগর উপজেলার বিভিন্ন গ্রামের মানুষকে স্ট্যাম্প ও সাদা ব্যাংক চেকে স্বাক্ষর করিয়ে নিয়ে চড়া সুদে টাকা ধার (হাওলাত) দিয়ে আসছিল। কেউ টাকা পরিশোধ করতে না পারলে, তাদের স্বর্ণের গহনা ও মোটরসাইকেলসহ অন্যান্য মালামাল উঠিয়ে নিয়ে আসতো। দিবাস্তিনের এর বাড়িতে স্ট্যাম্প ও চেকসহ অন্যের কাছ থেকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে আসা মালামাল রয়েছে এমন গোপন সংবাদ পায়। শনিবার সন্ধ্যারাতে তার বাড়িতে অভিযান চালিয়ে এসব মালামাল জব্দসহ দিবাস্তিন কে থানা হেফাজতে নেয়া হয়েছে। তার নামে মামলা দিয়ে রবিবার কোর্ট প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App