×

জাতীয়

নির্বাচন প্রসঙ্গে ইইউ রাষ্ট্রদূতদের যা বললো বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১২:৩৪ পিএম

নির্বাচন প্রসঙ্গে ইইউ রাষ্ট্রদূতদের যা বললো বিএনপি

ছবি: ভোরের কাগজ

নির্বাচন প্রসঙ্গে ইইউ রাষ্ট্রদূতদের যা বললো বিএনপি

দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নিবে না বলে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সাফ জানিয়ে দিয়েছে বিএনপি। রবিবার (১২ মার্চ) সকালে ঢাকাস্থ ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির গুলশানের বাসভবনে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে দাবি করে তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই। আগামী নির্বাচন কিভাবে নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশের প্রতিনিধিদের সঙ্গে।

ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, স্পেন, ডেনমার্ক ও নরওয়ের বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূতরা এই বৈঠকে উপস্থিত ছিলেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য শ্যামা ওবায়েদ, মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।

উল্লেখ্য, সকাল ১০টায় বিএনপি মহাসচিবের গাড়ি গুলশান ২ নম্বরের ৫৫ নম্বর সড়কের ১৮ নম্বর বাসায় প্রবেশ করে। আগে থেকে এই ভবনে ইউরোপীয় ইউনিয়নভুক্ত সাতটি দেশের রাষ্ট্রদূতরা অবস্থান করছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App