×

বিনোদন

এবারের অস্কারে থাকছে না লাল গালিচা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১১:৪২ পিএম

এবারের অস্কারে থাকছে না লাল গালিচা!

ফাইল ছবি

এবারের অস্কারে থাকছে না লাল গালিচা!

‘অস্কার ২০২৩’-এ থাকছে না কোনো লাল গালিচা! অবাক করার মতো ঘোষণা হলেও এটাই সত্য। ৬২ বছরের ঐতিহ্য ভাঙতে যাচ্ছে চলতি বছরের অস্কারে। এবার লালের জায়গা নিচ্ছে নীল শ্যাম্পেন রঙ। গোটা বিশ্বের তারকারা হেঁটে যাবেন শ্যাম্পেন রঙের কার্পেটের ওপর দিয়ে। খবরটি প্রকাশ করেছেন ‘অস্কার ২০২৩’-এর সঞ্চালক জিমি কিমেল।

সঞ্চালক জিমি কিমেল জানান, ‘এ বছর লাল রঙের কার্পেটের বদলে শ্যাম্পেন রঙের কার্পেট পাতা হবে। এতেই প্রমাণিত হয়, আমরা কতটা আত্মবিশ্বাসী যে এই বছর কোনোরকম রক্তপাত হবে না।’ গতবছর অস্কারে বিতর্কিত চড়কাণ্ডের দিকে ইঙ্গিত করে ব্যঙ্গাত্মক এই মন্তব্য করেন কিমেল।

গত বছর অস্কারের মঞ্চে বহুল বিতর্কিত সেই চড়কাণ্ড ঘটেছিল। স্ত্রী জাডা পিঙ্কেট স্মিথের মাথার চুল নিয়ে ঠাট্টা করায় সঞ্চালক ক্রিস রককে থাপ্পড় মেরেছিলেন উইল স্মিথ। সেই প্রসঙ্গ টেনেই এ বছরের সঞ্চালকের কৌতুক করে বললেন, লালগালিচা এবার থাকছে না। এবার কোনো লাল রঙ বা বিতর্কিত কাণ্ড চায় না অস্কার।

এ বছর লাল গালিচা পরিত্যাগ করে একটি হালকা রঙের গালিচা করার পরামর্শটি দিয়েছেন অস্কারের একজন পরামর্শদাতা এবং ভোগ ম্যাগাজিনের কন্ট্রিবিউটর লিসা লাভ এবং নিউ ইয়র্ক মেট গালার ক্রিয়েটিভ ডিরেক্টর রাউল অ্যাভিলা। লাল রঙের তুলনায় শ্যাম্পেন রঙ চোখে কিছুটা আরাম দেবে বলে ধারণা উদ্যোক্তাদের। তা ছাড়া আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে বলে একটি কমলা রঙের তাঁবু খাটানো হবে অতিথিদের জন্য। সেক্ষেত্রে দুটি রং পাশাপাশি সুন্দর লাগবে। তাছাড়া ছবি তোলার জন্য তারকাদের পোশাকের সঙ্গেও এই রং মানানসই বলে মনে করছেন কতৃপক্ষ। তাই এবারের ৯৫তম অস্কার অনুষ্ঠানের রঙ বদলের মাধ্যমে ছয় দশকের ঐতিহ্য ভাঙা হতে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App