×

খেলা

আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ০৯:১৬ পিএম

আয়ারল্যান্ডের বিপক্ষে দল ঘোষণা বাংলাদেশের

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফাইল ছবি

আয়রল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে বাদ পড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও তাইজুল ইসলাম। এছাড়া, দলে নতুন মুখ জাকির হাসান।

সেই সঙ্গে ওয়ানডে দলে ফেরানো হয়েছে স্লগার খ্যাত ব্যাটার ইয়াসির রাব্বি ও বামহাতি পেসার শরিফুল ইসলামকে।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ছিলেন তৌহিদ হৃদয়। কিন্তু খেলার সুযোগ পাননি। তাকে আয়ারল্যান্ড সিরিজেও রাখা হয়েছে। জাকির হাসানকে টপ অর্ডারের বিকল্প হিসেবে দলে নেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। বামহাতি স্পিনার হিসেবে সাকিবের সঙ্গে দলে আছেন নাসুম আহমেদ।

এর আগে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, আয়ারল্যান্ড সিরিজের দলে তারা দু-একটি পরিবর্তন আনতে চান। ভারতে অনুষ্ঠিত অক্টোবরের বিশ্বকাপ প্রস্তুতির জন্য নতুনদের ঝালিয়ে নেয়া ও বিকল্প খেলোয়াড় প্রস্তুত রাখতে ওই সিদ্ধান্ত বলে জানিয়েছিলেন তিনি। আয়ারল্যান্ড সিরিজে না থাকা মানে বিশ্বকাপ পরিকল্পনার বাইরে চলে যাওয়া নয় বলেও উল্লেখ করেছিলেন পাপন।

বাংলাদেশ আগামী ১৮ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে। ২০ ও ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলবে আইরিশরা।

বাংলাদেশের ওয়ানডে দল তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির রাব্বি, তৌহিদ হৃদয়, মেহেদি মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, জাকির হাসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App