×

বিনোদন

অস্কার পেলে এশীয়দের জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১১:৩৫ পিএম

অস্কার পেলে এশীয়দের জয়

মিশেল ইয়ো

অস্কার পেলে এশীয়দের জয়

মিশেল ইয়ো

অভিনেত্রী মিশেল ইয়ো অস্কার জয় করলে তা হবে যুগোপযোগী ঘটনা। শুধু ‘এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ানস’ অভিনেত্রী হিসেবে নয়, এই জয় হবে সবচেয়ে বড় প্রাপ্তি এশীয়দের জন্য বলে সম্প্রতি মন্তব্য করেছেন মিশেল ইয়ো।

তিনি বলেন, আপনি টেবিলে সেই আসনটি পেতে চান, যার মাধ্যমে আপনি দেখার এবং শোনার সুযোগ পেতে পারেন। আমি যা চাইছি তা হল প্রতিদ্বন্দ্বিতা করার বিশেষাধিকার।

মিশেল ইয়ো আরো বলেন, একজন অভিনেত্রী হিসেবে স্বীকৃতি পাওয়া আমার জন্য বিশাল ব্যাপার। এটি এমন যে এশিয়ানদের সম্পূর্ণ সম্প্রদায় এগিয়ে এসে আমাকে বলছে, ‘আমাদের জন্য আপনাকে এটি করতেই হবে, জিততেই হবে।

এই অভিনেত্রী বলেন, সবাই ভাবে এশীয়রা এত আবেগ দেখায় না। একটি ভুল ধারণা প্রচলিত রয়েছে যে আমাদের গল্প বলার দরকার পড়ে না, যা প্রকৃতপক্ষে সত্য নয়। আমরা এইভাবেই গল্প বলি যা একটি পার্থক্য তৈরি করে। তবে দর্শকরা হলিউডের মাধ্যমে বিশ্ব সম্প্রদায়ের প্রতিফলন দেখতে চায়।

৬০ বছর বয়সের মিশেল ইয়ো প্রথম মালয়েশীয় অভিনেত্রী যিনি সেরা অভিনেত্রীর জন্য একাডেমি পুরস্কারের মনোনয়ন পেয়েছেন। এরই মধ্যেই গোল্ডেন গ্লোব ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার উভয়ই জিতেছেন মিশেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App