×

শিক্ষা

শিক্ষার্থী পেলেই পেটাচ্ছেন ব্যবসায়ীরা, বিজিবি মোতায়েন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ১১:১৬ পিএম

শিক্ষার্থী পেলেই পেটাচ্ছেন ব্যবসায়ীরা, বিজিবি মোতায়েন

ছবি: ভোরের কাগজ

শিক্ষার্থী পেলেই পেটাচ্ছেন ব্যবসায়ীরা, বিজিবি মোতায়েন

পরিস্থিতি সামলাতে রাজশাহীতে ৭ প্লাটুন বিজিবি মোতায়েন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ এখনো চলছে।

শনিবার (১১ মার্চ) সন্ধ্যা ছয়টার দিকে ঘটনার সূত্রপাত হলেও রাত সাড়ে ১১টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। শিক্ষার্থী পেলেই আটকে পেটাচ্ছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাদের হামলায় আহত হয়েছেন অন্তত ২০০ শিক্ষার্থী। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, বিনোদপুর বাজার ও এর আশপাশের এলাকায় অবস্থান করছেন বিজিবি সদস্যরা। সেখানে বর্তমানে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়েছে। রাত ১০টার দিকে সাংবাদিকদের ওপরও হামলা চালিয়েছেন ব্যবসায়ীরা। এসময় তাারা পুলিশের গাড়ি ভাঙচুর শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এছাড়া, শিক্ষার্থীদের অগ্নিসংযোগ নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা।

আরো পড়ুন: শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষে আহত ২০০, দোকানে অগ্নিসংযোগ ৩০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, এমন পরিস্থিতিতে রাবি ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা সর্বোচ্চ চেষ্টা করছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে।

রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, অনেক আগেই অভিযান চালানো শুরু করে পুলিশ। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সবশেষ বিজিবি নামাতে হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App