×

সারাদেশ

পায়ে হেঁটে সমাবেশস্থলে আ.লীগের নেতাকর্মীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ০৬:৩৫ পিএম

পায়ে হেঁটে সমাবেশস্থলে আ.লীগের নেতাকর্মীরা

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে যোগদান করেছেন জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলা-মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় কেউ বাসে চড়ে, কেউ ট্রেনে, কেউ খোলা ট্রাক কিংবা পিকআপে, আবার অনেকেই পায়ে হেঁটে অংশ নেন।

ফলে পুরো শনিবার (১১ মার্চ) দিনভর নগরজুড়েই নেতাকর্মীদের ঢেউ ছিল উপচে পড়া। সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত এভাবেই নেতাকর্মীরা দলে দলে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠের মহাসমাবেশ স্থলের জড়ো হতে দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই একের পর এক ট্রেন আসছে ময়মনসিংহ রেলওয়ে জংশনে। ট্রেনের কামড়া ভর্তি মানুষ। ছাদেও যেন তিল ধারণের ঠাঁই নেই। শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর শ্লোগানে গ্রামের মেঠোপথ মাড়িয়ে ট্রেন গুলো এসে দাঁড়ায় স্টেশনের প্ল্যাটফর্মে। ঠাঁসা ঠাঁসি করে আসা মানুষ গুলোর হৃদয়ে আনন্দের সীমা নেই। প্রায় সাড়ে চার বছর পর ময়মনসিংহের নিজ শহরে প্রধানমন্ত্রীকে দেখতে ও আগামী দিনে শেখ হাসিনার বার্তা শুনতে ছুটে এসেছে মানুষ।

শনিবার (১১ মার্চ) বিশেষ ৮টি ট্রেনে বিভিন্ন এলাকা থেকে এভাবেই প্রধানমন্ত্রীর জনসভায় মানুষ আসেন ময়মনসিংহ বিভাগের বিভিন্ন এলাকার মানুষ। এরপর স্টেশন থেকে মিছিল নিয়ে তারা যান সমাবেশস্থলে। ফলে জনসভার নির্ধারিত সময়ের আগেই সমাবেশস্থলে নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামে। এ সময় ছোট ছোট মিছিল নিয়ে আসতে থাকে ময়মনসিংহ বিভাগের চার জেলার নেতাকর্মীরা।

জামালপুর হতে সমাবেশে যোগ দেওয়া রাসেল জানান, ট্রেনের ছাদে চড়ে এসেছি ময়মনসিংহে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে শেখ হাসিনার বক্তব্য শুনতে। আগামী নির্বাচনকে সামনে রেখে তিনি কি নির্দেশনা দেবেন তা জানা দরকার। নেত্রীর বার্তা শুনে আগামী দিনে নৌকাকে বিজয়ী করতে আমরা সেভাবে মাঠে কাজ করবো। এ সময় টাউন হল এলাকায় কথা হয় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নাওভাঙ্গা থেকে আসা মোহাম্মদ আলীর সাথে। তিনি বলেন, ট্রাকে করে শম্ভুগঞ্জ ব্রীজ মোড় পর্যন্ত এসেছিলাম। এরপর পায়ে হাইট্টাইয়া সমাবেশ পর্যন্ত আইছি। বাপ-চাচারও আওয়ামীলীগ করছে। অহন আমরাও এইটাই করি। হের লাই শেখ হাসিনার কথা হুনবার আইছি।

বাসযোগে নান্দাইল উপজেলা থেকে এসেছেন হযরত আলী (৪৫) নামের এক যুবক। হযতে আলী জানায়, আমার মত কয়েক হাজার নেতাকর্মী এই জনসভায় এসেছে প্রধানমন্ত্রীর ভাষন শুনতে। সব সময় টিভিতে তাঁর কথা শুনি। এইবার তিনি আমাদের ময়মনসিংহ আইছে। না আসলে বাড়ীতে মন ভালো লাগবে না। তাই এলাকার নেতাকর্মীদের সাথে আমিও আইছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App