×

সারাদেশ

পঞ্চগড়ে ১৬ মামলায় গ্রেপ্তার ১৮১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ০৬:৫০ পিএম

পঞ্চগড়ে ১৬ মামলায় গ্রেপ্তার ১৮১

ছবি: সংগৃহীত

গত শুক্রবার (৩ মার্চ) পঞ্চগড় শহরতলীর আহমদনগর আহমদিয়া মুসলিম জামাতের (কাদিয়ানী) বার্ষিক সালানা জলসা বন্ধ ও কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিত আন্দোলনরত খতম নবুওয়ত সংরক্ষণ পরিষদ ও কয়েকটি ইসলামী দলের সমর্থকদর সঙ্গে পুলিশর ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনায় একজনর মৃত্যু হয়েছে।

পরে কাদিয়ানী অধ্যুষিত সদর উপজলার আহমদনগর ও বাদা উপজলার শালশিরি গ্রাম কাদিয়ানীদর বাড়ি ঘর, দোকানপাট ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট কেন্দ্র করে কাদিয়ানী সম্প্রদায়ের একজনর মৃত্যুর ঘটনায় পঞ্চগড়র উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক হলেও এখন জেলা জুড়ে বিরাজ করছে গ্রেপ্তার আতঙ্ক। গ্রেপ্তারের সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে।

পুলিশর পাশাপাশি গ্রেপ্তার অভিযান চালাচ্ছে র‍্যাব ও বিজিবি। এসব ঘটনায় সদর থানায় ১৪টি এবং বাদা থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে বিশেষ ক্ষমতা আইনে চারটি ও ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা পুলিশ দায়ের করেছে। অন্য মামলাগুলো ভুক্তভোগীরা দায়ের করেছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় আরো ৮ জনক গ্রেপ্তার করছে পুলিশ-র‍্যাব। এ নিয়ে ১৬ মামলায় মোট ১৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা এসব তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ ও র‍্যাবর অভিযান চলমান রয়েছে। ভিডিও ও সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাশকতায় অংশগ্রহণকারীদের গ্রেপ্তার করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App