×

সারাদেশ

থানচিতে সড়ক নির্মাণ শ্রমিক গুলিবিদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ০৯:১১ পিএম

থানচিতে সড়ক নির্মাণ শ্রমিক গুলিবিদ্ধ

ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচি উপজেলায় নতুন নির্মিত সড়কের ২১ কিলোমিটার নামক এলাকায় শ্রমিকদের বহনকারী দুটি ট্রাককে লক্ষ্য করে কেএনএফ সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলি চালিয়েছে। এতে মো. জালাল (২৭) নামে এক শ্রমিক নিহত হয়েছে ও মো. ফোরকান (২৯) নামের দুইজন শ্রমিক আহত হয়েছে।

এছাড়া অপর ট্রাকে থাকা ৪ জন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। নিখোঁজ শ্রমিকের মধ্যে সূর্য দাশ (৩০) ও রুবেল ড্রাইভার (৩০) নামে দুইজন শ্রমিকের নাম পাওয়া গেলেও বাকি দুইজনের নাম এখনো জানা যায়নি। থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক ভোরের কাগজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় থানচি-লিক্রে নতুন নির্মাণাধীন সড়কের ব্যবহারের জন্য শনিবার সকাল থেকে দুজন ড্রাইভারসহ ২টি ট্রাকে ৬ জন শ্রমিক নিয়ে ইট বহন করে নিয়ে গিয়েছিল। সড়কের ৪৫ কিলোমিটারের ইট পৌঁছে দেয়ার শেষে দুপুর ১ ঘটিকার সময় ট্রাক ২টি থানচির দিকে ফেরার পথে বিকাল তিনটায় থানচি হতে নতুন নির্মিত লিক্রে সড়কের ২০-২১ কিলোমিটার মাঝামাঝি "থামলক পাড়া" নামক এলাকায় পৌঁছলে দুটি ট্রাকের মধ্যে থাকা শ্রমিকদের লক্ষ্য করে দশ থেকে পনেরজন সশস্ত্র কেএনএফ সন্ত্রাসী অতর্কিতভাবে গুলি চালালে মো. জালালের (৩০) পেটে গুলিবিদ্ধ হয় ও মো. ফোরকান নামে আরো এক শ্রমিক আহত হন। অপর ট্রাকে আরো চারজন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। স্থানীয়রা আহত দুইজন শ্রমিককে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে আসলে প্রাথমিক চিকিৎসার শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মেহেনাজ ফাতেমা জানান, আহত গাড়ি চালক মো. জালালের বুকে ৬টি গুলি লেগেছে। স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসলে উন্নত চিকিৎসার জন্য তাকে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক জানান, ঘটনার নিখোঁজ ৪ জন শ্রমিকের উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, শ্রমিকদের উপর গুলি করার ঘটনায় কেএনএফ সন্ত্রাসীদেরকে সন্দেহ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App