×

সারাদেশ

গাংনীতে সুদ কারবারির বাড়িতে পুলিশের হানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ১০:২৫ পিএম

গাংনীতে সুদ কারবারির বাড়িতে পুলিশের হানা

মেহেরপুরের গাংনীতে সুদখোর হানিফ আলীর বাসায় অভিযান চালায় পুলিশ। ছবি: ভোরের কাগজ

বিপুল পরিমাণ স্ট্যাম ও চেক উদ্ধার

মেহেরপুরের গাংনীতে সুদ ব্যবসার অভিযোগে একটি বাড়িতে ঘণ্টাব্যাপি অভিযান চালিয়েছে পুলিশের একটি দল। এসময় বাড়ির মালিক হানিফ আলী (৪৬) ও তার সহযোগী আনারুল ইসলামকে (৪৮) আটক করা হয়। আটককৃত ওই দুই আসামি গাংনী উপজেলা শহরের উত্তরপাড়ার বাসিন্দা।

শনিবার (১১ মার্চ) রাত আটটা থেকে এক ঘণ্টাব্যাপি গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাকের নেতৃত্ব পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় আটককৃত হানিফের বাড়ি তল্লাশি চালিয়ে ১৪৪টি সাদা (ব্লাঙ্ক) স্ট্যাম্প, ৩২০ পিস ব্লাঙ্ক চেক, পাঁচটি মোটরসাইকেল ও একটি স্বর্ণের চেইন জব্দ করা হয়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, হানিফ ও আনারুল গাংনী উপজেলার বিভিন্ন এলাকার মানুষকে সাদা স্ট্যাম্প ও সাদা চেকের স্বাক্ষর করিয়ে নিয়ে চড়া সুদে টাকা ধার (হাওলাত) দিয়ে আসছিল। কেউ টাকা পরিশোধ করতে না পারলে তাদের স্বর্ণের গহনা ও মোটরসাইকেলসহ অন্যান্য মালামাল উঠিয়ে নিয়ে আসতো। হানিফের বাড়িতে সাদা স্ট্যাম্প ও চেকসহ অন্যের কাছ থেকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে আসা মালামাল রয়েছে এমন গোপন সংবাদ পায়। শনিবার সন্ধ্যায় তার বাড়িতে অভিযান চালিয়ে এসব মালামাল জব্দসহ হানিফ আলী ও তার সহযোগী আনারুল ইসলামকে থানা হেফাজতে নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App