×

সারাদেশ

এপ্রোচ নেই সড়কে, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ১২:২৬ পিএম

এপ্রোচ নেই সড়কে, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

ছবি: ভোরের কাগজ

এপ্রোচ নেই সড়কে, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

পিরোজপুরের কাউখালী উপজেলা সড়কে এস.বি সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে একবছর পূর্বে আরসিসি গাডার ব্রিজ নির্মিত হলেও অধ্যবধি পর্যন্ত দুপাশে এপ্রোচ না থাকায় চলাচলে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর থেকে জানা যায়, ঐশি এন্টার প্রাইজ নামক ঠিকাদার প্রতিষ্ঠানটি একবছর পূর্বে আই.বি.আর.পি প্রকল্পের আওতায় ২ কোটি ৭২ লক্ষ টাকা ব্যায় ব্রিজের মূল কাজ শেষ করলেও এপ্রোচের কাজ ফেলে রেখে যায়। ব্রিজের দুই প্রান্তে ৬টি রাস্তার সংযোগ রয়েছে। জন গুরুত্বপূর্ণ এই ব্রিজটির উত্তর পাশে সরকারি বালিকা বিদ্যালয়, কাউখালী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, কাজী হারুনর রশিদ প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্রীয় আশ্রম এবং ব্রিজের দক্ষিণ পাশে উপজেলা পরিষদ, মতুয়া আশ্রম, সরকারি বালক বিদ্যালয়, সরকারি কলেজ, স্বাস্থ্য কমপ্লেস্ক ও মহিলা কলেজের মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।

যে কারণে ব্রিজের দুই পাড়েই কয়েক হাজার মানুষের প্রতিদিন জরুরি কাজে যাতায়াত করতে হয়। এপ্রোচ না থাকায় কাজী হারুনুর রশিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পলাশ সিকদার, এসবি সরকারি বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোস্তফা কামালসহ অনেকেই অভিযোগ করেন যে, প্রতিদিন শিক্ষার্থীরা আসা যাওয়ার সময় ধুলা-বালিতে একাকার হয়ে যায়। ফলে সর্দি কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয় মানুষ।

এ ব্যাপারে ঠিকাদারের প্রতিনিধি সঞ্জিত সাহা জানান, অ্যাপ্রোচ করার জন্য রিভাইস অনুমোদনের জন্য হেডকোয়ার্টারে পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই কাজ করা হবে।

কাউখালী উপজেলা প্রকৌশলী সাখাওয়াত হোসেন জানান, ২-১ দিনের মধ্যে প্রধান প্রকৌশলী এপ্রোজের অনুমোদন পাওয়া যাবে এবং ঠিকাদার কাজ শুরু করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App