×

সারাদেশ

আশাশুনিতে স্কুল সড়কের বেহাল দশায় জনভোগান্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ০৫:১৯ পিএম

আশাশুনিতে স্কুল সড়কের বেহাল দশায় জনভোগান্তি

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নে মাড়িয়ালা হাই স্কুল সড়কের বেহাল দশায় জনভোগান্তি চরম আকার ধারণ করেছে। সড়কটির আশু সংস্কার কাজ করার জন্য ভুক্তভোগীরা উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

শ্রীউলা ইউনিয়নের মাড়িয়ালা মৎস্য সেট হতে হাজরাখারী খেয়াঘাট পর্যন্ত প্রায় আড়াই কি.মি. সড়কটি এলাকার জন্য খুবই গুরুত্বপূর্ণ। হাজরাখালী খেয়া পার হয়ে পার্শ্ববর্তী খাজরা, আনুলিয়া ও প্রতাপনগর ইউনিয়ন ও কয়রা উপজেলার একাংশের মানুষ এই রাস্তা দিয়ে যাতয়াত করে থাকে। বিশেষ করে মাড়িয়ালা মৎস্য সেটে মাছ ক্রয়-বিক্রয়ের জন্য বেশির ভাগ মানুষ যাতয়াত করে থাকে। এছাড়া মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় এই সড়কে থাকায় শিক্ষার্থী ও শিক্ষকদেরকে এ পথেই যাতয়াত করতে হয়। কিন্তু সড়কটি বিগত দিনে জলোচ্ছ্বাস ও ঘুর্ণিঝড়ে বাঁধ ভেঙ্গে কয়েকবার প্লাবিত হয়ে যাওয়ায় সড়কটি সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গিয়েছিল। পরবর্তীতে সংস্কার কাজ করা হলেও ক্রমে ক্রমে পানির চাপ ও সংস্কার কাজ না হওয়ায় যানবাহনের চাপে সড়কটি বর্তমানে খুবই হুমকিতে পড়েছে। ফলে মাঝে মধ্যে সড়ক দুর্ঘটনা ঘটে চলেছে এবং সড়কের দুরাবস্থার কারণে অনেক যানবাহন সড়কে ঢুকতে পারছে না। সড়ক ব্যবহারকারী এবং এলাকার মানুষ দ্রুত সড়কটি সংস্কারকরণ ও পিচ ঢালাইয়ের কাজ করার ব্যবস্থা নিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন।

আশাশুনি উপজেলা প্রকৌশলী নাজিমুল ইসলাম বলেন, সড়কটির বিষয়ে আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। যত দ্রুত সম্ভব একটি সংস্কার ব্যবস্থা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App