×

জাতীয়

সিলেটে ফখরুল, মহানগরে চলছে সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ০১:২১ পিএম

সিলেটে ফখরুল, মহানগরে চলছে সম্মেলন

ছবি: সংগৃহীত

মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অংশ নিতে সিলেট পৌঁছেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার (১০ মার্চ) সকাল ৮টা ২০ মিনিটে ইউএস-বাংলার একটি ফ্লাইটে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে বিএনপির মহাসচিবকে অভ্যর্থনা জানাতে চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ, জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয় সকাল পৌনে ১০টায়। তা দুপুর ১২টা পর্যন্ত চলে। এরপর বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দ্বিতীয় অধিবেশনে চলবে ভোট গ্রহণ। নগরের ২৭টি ওয়ার্ডের প্রতিটি থেকে ৭১ জন করে মোট ১ হাজার ৯১৭ জন কাউন্সিলর প্রত্যক্ষ ভোটে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করবেন।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি জানিয়েছে, সম্মেলনে সভাপতি পদে দুজন, সাধারণ সম্পাদক পদে দুজন এবং সাংগঠনিক সম্পাদক পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন ও বর্তমান সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী লড়াই করছেন।

এ ছাড়া সাধারণ সম্পাদক পদে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমদাদ হোসেন চৌধুরী ও ফরহাদ চৌধুরী শামীম প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে সাংগঠনিক সম্পাদক পদে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ সাফেক মাহবুব, সাবেক ক্রীড়া সম্পাদক রেজাউল করিম নাচন, ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ শফি সাহেদ, মহানগর বিএনপির সাবেক সহমুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মোস্তফা কামাল ফরহাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App