×

আন্তর্জাতিক

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৭৫ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ১১:১৪ এএম

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৭৫ জনের মৃত্যু

ছবি: এপির

শনাক্ত ৭৫ হাজার

বিশ্বে করোনাতে গত ২৪ ঘণ্টায় ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ৭৫ হাজার ৪৫১ জন। শুক্রবার (১০ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৯ হাজার ৮৭০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ১২ লাখ ২ হাজার ১০২ জনে। খবর: এপির

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই জাপান, তাইওয়ান, রাশিয়া, মেক্সিকো, পেরু, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়ার মতো দেশগুলোর অবস্থান। জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৮৩৪ জন এবং মারা গেছেন ৮০ জন।

করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩২ লাখ ৯৮ হাজার ২৯৬ জন শনাক্ত এবং ৭২ হাজার ৯৮৯ জন মারা গেছেন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৯৬৪ জন এবং মারা গেছেন ১২৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৫৫ লাখ ৪৭ হাজার ৭৬০ জন এবং মারা গেছেন ১১ লাখ ৪৮ হাজার ৩৯১ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App