×

সারাদেশ

ছাত্রীদের সঙ্গে অসৌজন্যতা: শ্যামগঞ্জ বাজার রণক্ষেত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ০৩:৪৮ পিএম

ছাত্রীদের সঙ্গে অসৌজন্যতা: শ্যামগঞ্জ বাজার রণক্ষেত্র

ছবি: ভোরের কাগজ

শ্যামগঞ্জ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে বাড়ি ফেরার পথে ছাত্রীদের সঙ্গে অসৌজন্য মূলক আচরনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় শ্যামগঞ্জ বাজার রনক্ষেত্রে পরিনত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে শ্যামগঞ্জ রেলক্রসিং এলাকায় এ ঘটনার সূত্রপাত হয়েছে।

এ ঘটনার প্রতিবাদ করায় স্থানীয় আনিসুজ্জামান তালুকদার বিপুল নামে এক অভিভাবকও লাঞ্চিত হয়েছে। ঘটনাটি প্রথমে কিশোর কিশোরীদের মধ্যে সীমাবদ্ধ থাকলেও পর তা দুই গ্রামাবাসী মইলাকান্দা ও নওপাই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষ রামদা নিয়ে মহড়া দিতে শুরু করে। এ ঘটনায় শ্যামগঞ্জ বাজার রনক্ষেত্রে পরিনত হয়। সাধারন মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। ব্যবায়ীরা দোকানপাট বন্ধ করে চলে যায়। এসময় উভয় পক্ষের ৮-১০ জন আহত ও তিনটি মোটরসাইকেল একটি প্রাইভেট কার ১০-১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়। আহতদের মধ্যে রাসেল নামে একজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী আনিসুজ্জামান তালুকদার বিপুল জানান গতকাল শ্যামগঞ্জ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে স্কুলের চারটি মেয়ে ভ্যানযোগে বাড়িতে যাওয়ার সময় মেয়েদের সঙ্গে স্থানীয় দুই-তিনজন ছেলে অসৌজন্যমূলক আচরণকে কেন্দ্র করে মেয়েদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এসময় আমি দুই পক্ষকে দুই দিকে পাঠিয়ে দেই। এর কিছু সময় পর আরো বেশ কয়েকজন ছাত্র রামদা নিয়ে একত্রিত হয়ে আমাকে আঘাত করে পরে স্থানীয়রা তাদেরকে পাঠিয়ে দেয়। এর কিছু সময় পর দুই পক্ষ সংঘটিত হয়ে রামদা, লাঠি সোটা নিয়ে মহড়া দেয়া শুরু করে। ঘণ্টাব্যাপী চলে দুই পক্ষের এই মহড়া। এ সময় তাদের নিবৃত্ত করতে গেলে স্থানীয় মেম্বার সিরাজুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় এখনো এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ঘটনার শেষ পর্যায়ে খবর পেয়ে গৌরীপুর থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে, অভিযোগের তদন্ত হচ্ছে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App