×

সারাদেশ

আব্দুল হক স্মৃতি কলেজ নিয়ে অপপ্রচার প্রতিহত করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ১১:৪৯ পিএম

আব্দুল হক স্মৃতি কলেজ নিয়ে অপপ্রচার প্রতিহত করা হবে

ছবি: ভোরের কাগজ

মুহিবুর রহমান মানিক এমপি পাঁচজন আইনজীবীকে নিয়ে একটি কমিটি গঠন করেন ও চলতি মাসের ১৫ মার্চ সেই কলেজ গর্ভণিং বডির সদস্যের মাধ্যমে সকল বিষয় উত্থাপন করা হবে বলে জানান। তার আগেই একটি কুচক্রী মহল নানাভাবে কলেজ নিয়ে অপপ্রচার করে গোবিন্দগঞ্জ কলেজের সম্মাণহানি করে ত্রাসের রাজত্ব কায়েম করতে চাইছে। গোবিন্দগঞ্জবাসী তা কখনোই হতে দেবে না। প্রয়োজনে কলেজ নিয়ে অপপ্রচার করলে তা প্রতিহত করা হবে বলে জানিয়েছেন বক্তারা।

শুক্রবার (১০ মার্চ) বিকালে উপজেলার গোবিন্দগঞ্জ সরকারি প্রাইমারী স্কুল প্রাঙ্গণে গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজে তিন মাস পূর্বে সুবর্ণজয়ন্তী উৎসবকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনাবলী নিয়ে বৃহত্তর গোবিন্দগঞ্জ এলাকাবাসীর উদ্দ্যোগে ও আয়োজনে এক মতবিনিময় সভায় বক্তরা এসব কথা বলেন।

সভায় সাবেক মেম্বার সামছুল ইসলামের সভাপতিত্বে ও সেচ্চাসেবকলীগ নেতা মঞ্জুর আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন আব্দুস সামাদ, মখলিছুর রহমান, কলেজ গর্ভণিং বডির সদস্য সাংবাদিক তাপস দাস পুরকায়স্থ, আলহাজ্ব সুন্দর আলী চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা রণধীর চন্দ্র ধর, মাওলানা আখতার আহমদ, পুলক ভট্টাচার্য্য, আবিদুর রহমান আঙ্গুর, উপেন্দ্র ধর, বদর উদ্দিন আহমদ, মতিউর রহমান, জসিম উদ্দীন, ফারুক আহমদ সরকুম, রফিকুল ইসলাম কিরন, দিন হোসেন মেম্বার, আওয়ামী লীগ নেতা ফিরোজ আলী, সাবেক ছাত্রনেতা কাওছার আহমদ, ফয়ছল আহমদসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মুরব্বিয়ানেরা সভায় বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, অধ্যক্ষ সুজাত আলী রফিকের অপসারণ ও কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে আয় ব্যায় হিসেব চেয়ে কুচক্রী মহল ছাতকের বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে সভা সমাবেশ করে কলেজের সম্মাণ হানি করছে। শুধো তাই নয় এই কুচক্রী মহল আমাদের নেতা মুহিবুর রহমান মানিকে নিয়ে নানাভাবে কুৎসা রচনা করছে। আর যদি আমাদের নেতাকে নিয়ে কুৎসা রচনা করেন তবে গোবিন্দগঞ্জ ছাতকবাসী আর তা মেনে নেবে না। বরং প্রতিহত করবে।

তারা আরো বলেন, কুচক্রী মহল প্রথমে আয়-ব্যয় হিসেব চাইলো এখন অধ্যক্ষের অপসারণ চায়। এটা কতোটুকু যুক্তিক কথা। তাছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনেই অধ্যক্ষ ভালোভাবে কলেজ চালিয়ে যাচ্ছেন। যদি মন্ত্রণালয়ের নির্দেশনা থাকতো না তবে তিনি কলেজের অধ্যক্ষ হিসেবে থাকতে পারতেন না। পরিশেষে বক্তারা কুচক্রী মহলের কুৎসিত কার্যকলাপের প্রতিবাদ জানিয়ে সবাই ঐক্যমত্য জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App