×

সারাদেশ

ধারণা করছি গ্যাসের কারণেই বিস্ফোরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৩, ০৬:৪৯ পিএম

ধারণা করছি গ্যাসের কারণেই বিস্ফোরণ

ছবি: ভোরের কাগজ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এখন পর্যন্ত ঢাকা ছিদ্দিক বাজারে এক্সক্লোসিভ কোন কিছু ব্লাষ্ট হয়েছে এমন কোন প্রমাণ পাওয়া যায়নি। আমরা এখনো সুনিশ্চিতভাবে বলতে পারবো না সেখানে কী হয়েছিল। আমাদের পুলিশ ও সেনাবাহিনী ঘটনার কারণ অনুসন্ধানে কাজ করছে। অনুসন্ধান রিপোর্ট হাতে পেলে নিশ্চিত করে বলা যাবে। ধারণা করছি গ্যাসের কারণেই হয় তো এ বিস্ফোরণ ঘটেছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ থানা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী দয়া করেছেন। তার আত্মীয় স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ঘরে বসে চিকিৎসা নেয়ার ব্যবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী। এতে একটি সময় নির্ধারণ করে দিয়েছিলেন তিনি। সেই সময় শেষ হয়ে যাচ্ছে তাই পুনরায় সময় বাড়ানোর জন্য খালেদা জিয়ার স্বজনরা আবারো আবেদন করেছে। আবেদনটি আইন মন্ত্রনালয় হয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবে। এরপরই সিদ্ধান্ত জানা যাবে। আবেদন গৃহীত হবে কিনা- তা জানতে আরো কয়েকদিন অপেক্ষা করতে হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার জন্য যেভাবে কাজ করেন শান্তিতে তাকে নোবেল দেয়া উচিৎ ছিল বলে মন্তব্য করেন আসাদুজ্জামান খান। কিন্তু কেন তাকে নোবেল দেয়া হয়নি তা বোদগম্য নয় বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌর মেয়র পারভেজ রহমান জন, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন পুলিশ সুপার মো. সাইফুল হক। পরে স্বরাষ্ট্রমন্ত্রী ডামুড্যা ও গোসাইরহাট থানায় নবনিবর্মিত ভবনের উদ্বোধন করে আলাদা আরো দুটি সুধী সমাবেশে বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App