×

সারাদেশ

থানচির শিলা-বৃষ্টি হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৩, ০৫:১৮ পিএম

থানচির শিলা-বৃষ্টি হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা

থানচি থানা। ছবি: সংগৃহীত

থানচির শিলা-বৃষ্টি হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা

ছবি: ভোরের কাগজ

বান্দরবানে থানচি উপজেলা সদরের একমাত্র বাজারের শিলা-বৃষ্টি রেস্টুরেন্টে মরা গরু মাংসের তরকারি বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপজেলা ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর এ জরিমানা আদায় করেন।

জানা যায়, থানচি বাজারে এক পাহাড়ি মৃত গরু মাংস বিক্রি করতে আসেন। সেখান থেকে কাস্টমারদের দৈনাদিন তরকারি বিক্রি লক্ষ্যে শিলা-বৃষ্টি রেস্টুরেন্টের মালিক মো. মনির হোসেন গরু মাংস বিক্রেতা নিকট থেকে কম মূল্যে ৫ কেজি মরা গরুর মাংস ক্রয় করেন। এ সময় স্থানীয়দের সন্দেহে অবলোকন হলে থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হককে মুঠোফোনে অবহিত করেন।

[caption id="attachment_412825" align="alignnone" width="892"] ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি উপ-সহকারী পরিদর্শক এএসআই রাজিব ও সঙ্গীয় ফোর্স কয়েকজনকে নিয়ে শিলা-বৃষ্টি রেস্টুরেন্টে হানা দিয়ে পাহাড়িদের নিকট থেকে ক্রয়কৃত মরা গরু মাংস জব্দ করে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর কার্যালয়ের সামনে হাজির করেন।

সেখানে শিলা-বৃষ্টি রেস্টুরেন্টের স্বত্তাধিকারী মো. মনির হোসেন পাহাড়িদের নিকট থেকে মরা গরুর মাংস ক্রয়ের কথা স্বীকার করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত বসিয়ে পশুর জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর ১৭ ধারা লঙ্ঘন ও ২৪ দ্বারা শাস্তি অনুযায়ী নগদ ৫০০০ টাকা জরিমানা করেন এবং শিলা-বৃষ্টি হোটেলের মালিক মনির হোসেন এ রকম কাজ আর করবে না বলে মুচলেকা দেয়ার পর তাকে ছেড়ে দেয়া হয়।

উল্লেখ্য, পাহাড়িদের মরা গরুর মাংস খাওয়া নিয়ম রয়েছে। তাই তাদের জন্য এটা কোন অপরাধ না হওয়ার কারণে মাংস বিক্রেতাকে ছেড়ে দেয়া দেয় ভ্রাম্যমান আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App