×

সারাদেশ

সোনাগাজীতে যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৫:৫৯ পিএম

https://www.youtube.com/watch?v=1-BgQer_qK8

ফেসবুক স্ট্যাটাসের জেরে সোনাগাজীতে এক যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার (৮ মার্চ) সকালে তার শয়নকক্ষ থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তার নাম মোকসুদ আলম বিপ্লব (৩৫)। সে উপজেলার চরখোয়াজ গ্রামের চুনিমাঝি বাড়ির নুরুল হক খোকার ছেলে ও সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

নিহতের স্ত্রী আকলিমা আক্তার জানান, পুর্ব শত্রুতার জেরে পুলিশকে ম্যানেজ করে একটি মিথ্যা মামলায় বিপ্লবকে আসামি করিয়েছিল ইউপি চেয়ারম্যানের স্বামী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ রফিক। এর প্রতিবাদে ফেসবুকে গত মঙ্গলবার একটি স্টাটাস দেয় বিপ্লব। স্ট্যাটাসের জেরে বিপ্লবকে হত্যার হুমকি দেয় রফিক ও তার সহযোগীরা।

বুধবার সকালে শয়নকক্ষে বিপ্লবের ঝুলন্ত লাশ দেখে বাড়ির লোকজন তাকে মুঠোফোনে জানিয়েছেন। ঘটনার সময় তিনি বাপের বাড়িতে ছিলেন।

বাড়ির লোকজনের বরাত দিয়ে তিনি আরো বলেন, মঙ্গলবার মধ্যরাতে কয়েকজন মুখোশধারী বিপ্লবের ঘরে এসেছিল। তাদেরকে বাড়ির কেউ চিনতে পারেননি, মধ্যরাতে ঘরে ওই ঘরে ব্যাপক শোর-চিৎকার শোনা গেছে।

আগের রাতে ফেসবুকে দেয়া একটি ভিডিও বার্তায় বিপ্লব বলেছেন, মিথ্যা মামলার প্রতিবাদ করায় রফিক ও তার সহযোগীরা তাকে হত্যার হুমকি দিয়েছেন। তার কিছু হলে রফিকই দায়ী থাকবে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সদর ইউপি চেয়ারম্যান উম্মে রুমার স্বামী মোহাম্মদ রফিক বলেন, বিপ্লবের সাথে আমার কোন শত্রুতা নেই। সে আমার দলের নিবেদিত কর্মী হয়েও কেন ফেসবুকে আমার বিরুদ্ধে লিখেছিল তাও জানি না।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ হোসেন বলেন, বুধবার লাশ উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে হত্যা নাকি আত্মহত্যা এ বিষয়টি জানা যাবে। এছাড়া এ সংক্রান্ত আগের ফেসবুক স্ট্যাটাস ভিডিওসহ কিছু তথ্য উপাত্ত পাওয়া গেছে সেসব যাচাই করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App