×

সারাদেশ

সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি ওসির!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৭:৪২ পিএম

সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি ওসির!

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা মেঘনা উপজেলায় ৭ই মার্চ মঙ্গলবার লুটেরচর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের মৃত বাদশা মিয়ার দ্বিতীয় স্ত্রী শাহানারা বেগম সাংবাদিকদের নিয়ে একটি মানববন্ধন করেন।

স্থানীয় দৈনিক পত্রিকার এক সংবাদকর্মী শাহানারার কাছ থেকে ভিডিও সাক্ষাৎকার নিতে গেলে তিনি বলেন, ওসির নির্দিশক্রমে বালু ভরাট হচ্ছে। এমন তথ্যের সত্যতা জানতে চাইলে মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছমিউদ্দিন বলেন- এটার পিছনে যে সাংবাদিক কলকাঠি নাড়ছে তাদের বিষয়টি আমার দেখতে হবে।

সাংবাদিক আবারও প্রশ্ন করলেন যে, এটা কি আপনার বক্তব্য? তখন ওসি বলেন হ্যাঁ এটাই আমার বক্তব্য, এটাই লিখে দেন। এটার পক্ষে যে সাংবাদিক থাকবে ,আমার তাদের দেখার আছে।

সরেজমিনে এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, মৃত বাদশা মিয়া তার দ্বিতীয় স্ত্রী শাহানারাকে ১৯৮৮ সালে বাজানি বাড়ি মৌজার ৩৪৭ দাগের ২২.৫ শতাংশ হতে ১৭ শতাংশ জমি দলিল করে লিখে দেন। কিন্তু দলিল লিখক ভুল করে ৩৪৭ দাগের স্থলে ৩৫৭ লিখে ফেলে। এই ভুলের সুযোগে মৃত বাদশা মিয়ার প্রথম স্ত্রীর সন্তানেরা একই দাগের ১৫ শতাংশ জমি আব্বাস মিয়ার কাছে বিক্রি করে দেয়।

এদিকে, মৃত বাদশা মিয়ার দ্বিতীয় স্ত্রী শাহানারা বেগম দলিলের দাগ নাম্বার সংশোধনের জন্য কুমিল্লা আদালতে ১৪৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত থেকে মেঘনা থানায় তদন্তের দায়িত্ব দেয়া হয়। কিন্তু আদালতে মামলা চলাকালেই আব্বাস মিয়া বালি দিয়ে জমি ভরাট করার পাঁয়তারা করছে।

শুধু তাই নয়, বিভিন্নভাবে শাহানারা বেগম ও তার সন্তানদের হুমকি দিচ্ছে। ইতি পূর্বেও বালি দিয়ে ভরাট করার চেষ্টা করেছিল। শাহানারা বেগম এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বাধা দিলে ওরা চলে যায়।

স্থানীয় মেম্বার ইকবাল হোসেনসহ এলাকাবাসী বলেন, ওই বৃদ্ধা মহিলা বিগত দিন থেকেই ৩৪৭ দাগ জমি ভোগ দখল করে আসছেন। কিন্তু অভাব অনটন এর জন্য জমির দাগ নাম্বার সংশোধন করতে পারেননি এবং এই বৃদ্ধার দখলীয় স্থাপনা একটি দোকান ঘরও রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App