×

সারাদেশ

শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই জেন্ডার বৈষম্য নিরসন হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৮:২৫ পিএম

শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই জেন্ডার বৈষম্য নিরসন হয়েছে

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রীর শেখ হাসিনা রাস্ট্র ক্ষমতা আছে বলেই দেশের নারীদের ক্ষমতায়ন ও জেন্ডার বৈষম্য নিরসন হচ্ছে। পাহাড়ে নারী ফোরাম সংগঠনসহ নারীদের জন্য কিশোর কিশোরী ক্লাব, গঠন করে নারী নির্যাতন, ধর্ষণ, ইভটিজিং গত ১৪ বছরে অনেক কমে এসেছে। বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসগুলোতে পুরুষের সাথে কাজ করে যাচ্ছে। এছাড়াও অনেক জেলা-উপজেলা প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কাজ করে যাচ্ছে নারীরা। আইন শৃংঙ্খলা ও বিভিন্ন বানিজ্যিক উদ্যোত্তা হিসেবে ও নারীরা এগিয়ে যাচ্ছে। নারী-পুরুষ এক সাথে চলতে পারলে দেশ সমাজ রাস্ট্র সুন্দর হবেঅ

বুধবার (৮ মার্চ) বান্দরবানে থানচিতে আন্তর্জাতিক নারী দিবসের নারী সমাবেশে বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

উপজেলা প্রশাসন মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথ আয়োজনের যথাযথ মর্যাদা আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে নানা আয়োজন মধ্যে র্যালি সম্মাননা প্রদান ও নারী সমাবেশ ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্যে জাতীয় ও স্থানীয় এনজিও সংস্থা বিএনকেএস, তহ্জিডং, কারিতাসের লীন প্রকল্প, বিশ্ব খাদ্য সংস্থা, কৈননিয়া সহযোগিতা শোভাযাত্রা বের করে।

শোভাযাত্রা শেষে স্থানীয় মাল্টিপারপাশ হল রুমে নারী সমাবেশ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা. আবুল মনসুর, মহিলা বিষয়ক অধিদপ্তরে অফিস সহকারী মো. ইমরান হোসেনের সঞ্চালনায় সমাবেশে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম, সমাজ সেবা কর্মকর্তা পারভেজ ভূঞা, বিএনকেএস ম্যানেজার পেসল চাকমা, জাতীয় উন্নয়ন সংস্থা ইউএনডিপি প্রশিক্ষণ কর্মকর্তা উসাইম্যা মারমা, রমেশ তংচংগ্যা, জ্যোতিময় ত্রিপুরা, আবুল হাসেম মাস্টার, এনি ত্রিপুরা বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App