×

জাতীয়

ভবন ঝুঁকিপূর্ণ, প্রস্তুতি নিয়ে পরবর্তী কার্যক্রম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০২:২৭ পিএম

ভবন ঝুঁকিপূর্ণ, প্রস্তুতি নিয়ে পরবর্তী কার্যক্রম

ছবি: সংগৃহীত

গুলিস্তানে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত সাততলা ভবনটি ঝুঁকিপূর্ণ ইমারতে পরিণত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বুধবার (৮ মার্চ) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভবনের বেসমেন্ট এবং নিচতলা যথেষ্ট পরিমাণে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই যথেষ্ট প্রিপারেশন (প্রস্তুতি) নিয়ে পরবর্তী কার্যক্রম করা হবে। আমরা পরীক্ষানিরীক্ষা করছি। পরীক্ষানিরীক্ষা করে বিস্ফোরণের মূল কারণ জানা যাবে।

আজ দ্বিতীয় দিনের মতো ভবনে উদ্ধার অভিযান চলছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করছে পুলিশ, আর্মি ও রাজউকের বিশেষজ্ঞরা।

এ সময় তিনি ভবন নির্মাণের ক্ষেত্রে সব ধরনের নিয়ম মানতে এবং ফায়ার সার্ভিসের ছাড়পত্র নেওয়ার জন্য জনসাধারণের উদ্দেশে আহ্বান জানান।

মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটায় গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে সাততলা ভবনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ১৭ জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। আহত হয়েছেন শতাধিক।

নিহতদের মধ্যে ইতোমধ্যে ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঢামেক হাসপাতালে বর্তমানে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন আহত আরও ১০ জন। আজ দ্বিতীয় দিনের মতো ভবনে উদ্ধার অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App