×

জাতীয়

নারীদের জন্য ছাত্রলীগের ‘হার ক্রিয়েশন’ আইডিয়া কনটেস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৭:৫৩ পিএম

নারীদের শিক্ষা, কর্মসংস্থান ও নেতৃত্ব প্রতিষ্ঠায় বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যহত রাখা ও চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্বদানের উপযোগী ‘স্মার্ট বাংলাদেশ' গড়ার লক্ষ্যে নারীদের নিয়ে ‘হার ক্রিয়েশন’ শীর্ষক একটি প্রতিযোগিতার আয়োজন করছে ছাত্রলীগ।

বুধবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রতিযোগিতার বিস্তারিত এখনো দেওয়া না হলেও দ্রুততম সময়ের মধ্যে দেওয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।

এ প্রতিযোগিতায় নারীরা সামাজিক উদ্যোগ, পাবলিক পলিসি, প্রযুক্তি, ব্যবসা, জলবায়ু পরিবর্তন এবং চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্বদানের উপযোগী ‘স্মার্ট বাংলাদেশ' গড়ার পরিকল্পনা তুলে ধরতে পারবে।

অনূর্ধ্ব ৩০ বছর বয়সী বাংলাদেশের নাগরিক যে কোনো নারী একক বা দলগতভাবে ‘হার ক্রিয়েশন’ আইডিয়া কনটেস্টে অংশগ্রহণ করতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

‘হার ক্রিয়েশন’ আইডিয়া কনটেস্টে জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশেষজ্ঞদের সামনে অংশগ্রহণকারী নারীরা তাদের পরিকল্পনা তুলে ধরতে পারবে। এছাড়া, প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে চারটি ভিন্ন বিষয়ে। বিষয়গুলো হলো-

১. সোশ্যাল এন্টারপ্রাইজ/সোশ্যাল বিজনেস/বিজনেস আইডিয়া ২. পাবলিক/ইকোনমিক পলিসি ফর ফোর-আইআর ৩. আইসিটি ফর স্মার্ট লাইফস্টাইল অ্যান্ড ডেভেলপমেন্ট ৪. স্মার্ট ক্লাইমেট সলিউশন অ্যান্ড এগরিকালচার

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ও শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে ছাত্রলীগের এই উদ্যোগ নারী ও তরুণ প্রজন্মের মধ্যে সেতুবন্ধন তৈরি করবে বলেও প্রত্যাশা করছেন আওয়ামী লীগের এই অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App