×

সারাদেশ

ছাতকে ঐতিহ্যবাহী বসন্ত রাস উৎসব শুক্রবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০২:৫১ পিএম

ছাতকে ঐতিহ্যবাহী বসন্ত রাস উৎসব শুক্রবার

ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের ছাতকের মণিপুরি সম্প্রদায়ের ৬০তম ঐতিহ্যবাহী বসন্ত রাসলীলা উৎসব আগামী শুক্রবার (১০ মার্চ) উপজেলার ধনীটিলার রাসনগর জগন্নাথ জিউ মন্দিরে অনুষ্ঠিত হবে।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, ছাতক দোয়ারা বাজার এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। এতে বিশেষ অতিথি হিসেবে ছাতক উপজেলা নির্বাহী অফিসার নূরের জামান চৌধুরী, ছাতক দোয়ারা সার্কেল সহকারি পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিকসহ অন্যান্য অতিথিবৃন্দরা উপস্থিত থাকবেন বলে এই প্রতিবেদকে জানিয়েছেন উৎসব কমিটির আয়োজকরা।

উৎসবে শ্রী শ্রী কৃষ্ণের বসন্ত রাসলীলা উদযাপন কমিটির আয়োজনে উৎসবে দুপুর ১২টায় মহাপ্রসাদ পরিবেশন, বিকেল ৩টায় আলোচনা সভা ও সংবর্ধনা, সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০টা থেকে ঊষালগ্ন পর্যন্ত শ্রীকৃষ্ণের বসন্তরাস অনুষ্ঠিত হবে।

এরমধ্যে মহাপ্রসাদ পরিবেশন ও রাসলীলা জগন্নাথ জিউ মন্দিরে এবং অন্যান্য অনুষ্ঠান মণিপুরি মিলনায়তনে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন শ্রী শ্রী কৃষ্ণ বসন্ত রাসলীলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মিলন সিংহ। রাসলীলা অনুষ্ঠান সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়ে কাজ করছেন আয়োজন কমিটির সদস্যরা।

এদিকে, প্রতিদিনই বিভিন্ন কর্মযজ্ঞে ব্যস্ত সময় পার করছেন মণিপুরি অধ্যুষিত উপজেলার ইসলামপুর ইউনিয়নের ধনীটিলা, রতনপুর ও রাসনগর গ্রামের মণিপুরি সম্প্রদায়ের লোকজন।

রাসলীলায় শ্রীকৃষ্ণ ভক্ত ও পুণ্যার্থীদের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন শ্রী শ্রী কৃষ্ণ বসন্ত রাসলীলা উদযাপন কমিটির সভাপতি অমর কুমার সিংহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App