×

জাতীয়

গৃহশ্রমিকদের জন্য আইন ও নাদিয়া হত্যার বিচার চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৭:৪২ পিএম

গৃহশ্রমিকদের জন্য আইন ও নাদিয়া হত্যার বিচার চাই

বুধবার আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে রাজধানীর পুরানা পল্টন মোড়ে প্রতিবাদী সমাবেশ ও র‌্যালি করে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন। ছবি: ভোরের কাগজ

গৃহশ্রমিকদের শ্রম আইনে অন্তঃভূক্তিকরণ ও শিশু গৃহশ্রমিক নাদিয়া হত্যার বিচারের দাবি জানিয়েছে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়ন।

এ দাবিতে বুধবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে সংগঠনটি পুরানা পল্টন মোড়ে প্রতিবাদী সমাবেশ ও র‌্যালি করে।

সংগঠনের সহ-সভাপতি সেতারা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ এমপি। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, দেশের ৮০ শতাংশ মানুষ শ্রমজীবী। এই শ্রমজীবী মানুষের বেশির ভাগই নারী। নারীর উন্নয়ন মানেই দেশ এগিয়ে যাওয়া। তিনি অবিলম্বে গৃহশ্রমিকদের আইন করার জন্য সরকারের প্রতি আহবান জানান। যাতে গৃহশ্রমিকরা শ্রমিক হিসেবে মর্যাদা পেতে পারেন এবং সকল প্রকার আইনী সহায়তা লাভ করতে পারে।

সংগঠনের সাধারণ সম্পাদক মুর্শিদা আখতার নাহারের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা মোস্তফা আলমগীর রতন, অ্যাডভোকেট জোবায়দা পারভীন, নেটওয়ার্কের বোরহান উদ্দিন সমীর, সংগঠনের কেন্দ্রীয় নেতা কাজী রেনু, হোসনে আরা প্রমুখ।

বক্তারা অবিলম্বে নাদিয়া হত্যাকারীদের বিচারের দাবি জানান। আইএলও কনভেনশন ১৮৯ অনুস্বাক্ষর ও গৃহশ্রমিকদের আইন প্রণয়ন করার জন্য শ্রমমন্ত্রী ও সরকারের প্রতি দাবি জানিয়েছেন। সমাবেশ শেষে একটি র‌্যালি পল্টন মোড়, জাতীয় প্রেসক্লাব হয়ে কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App