×

জাতীয়

সাভার পরিবহনের এক বাসেই আহত ৩৫, নিহত হেলপার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ০৯:১৭ পিএম

সাভার পরিবহনের এক বাসেই আহত ৩৫, নিহত হেলপার

বিস্ফোরণের পর সাভার পরিবহনের জীর্ণ দশা। ছবি: ভোরের কাগজ

সাভার পরিবহনের এক বাসেই আহত ৩৫, নিহত হেলপার
সাভার পরিবহনের এক বাসেই আহত ৩৫, নিহত হেলপার
সাভার পরিবহনের এক বাসেই আহত ৩৫, নিহত হেলপার

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে বিস্ফোরণে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। এর মধ্যে ঘটনাস্থলের পাশে যানজটে আটকে থাকা একটি সাভার পরিবহনের বাসেই (নং ১৫৪৩২৮) ৩৫ জন যাত্রী আহত হয়েছেন। বাসের হেলপার (চালকের সহযোগী) নিহত হয়েছেন।

সোমবার (৭ মার্চ) গুলিস্তানে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার পর সদরঘাটে সাভার পরিবহনের সুপারভাইজার মনির হোসেন যাত্রীদের আহত ও হেলপারের নিহতের বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেন। তবে হেলপারের নাম জানা যায়নি।

আরো পড়ুন: গুলিস্তানে বিস্ফোরণ: রাস্তা বন্ধে দুর্ভোগে দক্ষিণাঞ্চলের মানুষ

মনির হোসেন ভোরের কাগজকে বলেন, সদরঘাট থেকে আমাদের সাভার পরিবহনে একটি বাস (নং ১৫৪৩২৮) ৪৮ জন যাত্রী নিয়ে সাভারের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। যাওয়ার পথে বাসটি বিস্ফোরণের ঘটনাস্থলের পাশে যানজটে আটকে ছিল। এরপর বিস্ফোরণে দেয়ালের ভাঙ্গা অংশ ছিটকে বাসের ভেতর পড়ে। এসময় বাসের হেলপার ঘটনাস্থলেই মারা যান। আর আহত হন ৩৫ জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে ও বাসটি ভিক্টোরিয়া পার্কের পাশে রাখা হয়েছে। বাসের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। বাস রক্তাক্ত অবস্থায় ওভাবেই রয়েছে।

এদিকে, বিস্ফোরণে নিহত ১৬ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও দুজন নারী। এছাড়া আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে। ঘটনাস্থলে উপস্থিত আছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার। তিনি বলেন, এ ঘটনা নাশকতা নাকি দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। এরই মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট। আহতদের রক্তদানের জন্য আগ্রহীদের আহ্বান জানানো হয়েছে।

আরো পড়ুন: গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৬, আহত দুই শতাধিক

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল সাড়ে পৌনে পাঁচটার দিকে বিস্ফোরণের পর ঘটনাস্থলে আগুন লেগে যায়। নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ের পাঁচতলা ভবনের নিচতলায় কয়েকটি স্যানেটারি পণ্যের দোকান আছে। ওপরের চার তলায় একটি বেসরকারি ব্যাংকের কার্যালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App