×

সারাদেশ

লক্ষ্মীপুরে বসতঘরে আগুন, বৃদ্ধের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ১০:২৩ এএম

লক্ষ্মীপুরে বসতঘরে আগুন, বৃদ্ধের মৃত্যু

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে মফিজ উল্যা (৮০) নামের এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু ঘটেছে । আগুনে দোকান ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার (৭ মার্চ) রাত তিনটার দিকে লক্ষ্মীপুর শহরের আলিয়া মাদ্রাসার সামনে পৌরসভার বাঞ্চানগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

নিহত মফিজ লক্ষ্মীপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের রাজিবপুর এলাকার আমিন উল্যার ছেলে। বাঞ্চানগর এলাকায় মেয়ের বাসায় থাকতেন তিনি।

জানা যায়, বসতঘরের সামনের অংশে দোকান ছিল। রাতে দোকান বন্ধ করে সবাই ঘুমাতে যায়। হঠাৎ করে আগুন জ্বলে ওঠে। পোড়া গন্ধ ছড়িয়ে পড়লে সবাই ঘুম থেকে জেগে দ্রুত ঘর থেকে বের হয়ে যান । কিন্তু বৃদ্ধ মফিজউল্যা ঘর থেকে বের হতে পারেননি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে বৃদ্ধের আগুনে ভস্মীভূত মরদেহ উদ্ধার করে।

ক্ষতিগ্রস্ত শামছুল ইসলাম মিলন বলেন, পরনের কাপড় ছাড়া তাদের আর কিছুই নেই। তার শ্বশুর দীর্ঘদিন থেকেই তাদের সঙ্গে থাকেন। আগুন লাগার পর তাকে ঘুম থেকে উঠিয়ে দেয়া হয়েছিল কিন্তু তিনি বের হতে পারেননি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রঞ্জিত কুমার সাহা বলেন, আমাদের দুটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে একজন বৃদ্ধ মারা গেছেন। মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App