×

শিক্ষা

ঢাবির সমাজবিজ্ঞান বিভাগে নারী দিবস উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ০৭:৫৫ পিএম

ঢাবির সমাজবিজ্ঞান বিভাগে নারী দিবস উদযাপন

বুধবার দুপুর একটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৫১৬ নম্বর কক্ষে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩-এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার (৭ মার্চ) দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৫১৬ নম্বার কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. সাদেকা হালিমের সভাপতিত্বে ওই আলোচনা সভায় বাংলাদেশে নিযুক্ত কানাডীয় হাইকমিশনার লিলি নিকোলস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

লিলি নিকোলস বলেন, বাংলাদেশি নারীদের পরিস্থিতির ইতিবাচক উন্নতি হয়েছে। পাশাপাশি সহিংসতা, দারিদ্র্য, বৈষম্যসহ বিভিন্ন সূচকেও বাংলাদেশের অগ্রগতি ঈর্ষণীয়। ফলে, পুরাতন তলাবিহীন ঝুড়ির অপবাদ থেকে বাংলাদেশ আজ প্রগতি ও উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। বিষয়টি অনেক ইতিবাচক।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, সমাজের নারী-পুরুষের বৈষম্য কেবলই নারীর সমস্যা নয়। বরং এই বৈষম্য নারী-পুরুষ সবার যৌথ উদ্যোগে সমাধান করতে হবে। বাংলাদেশের একটি যথাযথ নারী নীতি আছে। পাশাপাশি, সমাজবিজ্ঞানের একাডেমিক পরিসরে নারী ও জেন্ডার (লিঙ্গ) নিয়েও যথেষ্ট ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে কানাডীয় হাইকমিশনারের সম্মানে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে পরিচিতি পর্বও অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে দুই শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App